মেসির রেকর্ডের রাতেই সোসিদিয়াকে ৬ গোল বার্সেলোনার

গুরুত্বপূর্ণ জয় নিয়ে রিয়েলকে পেছনে ফেলে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে কাতালান জায়ান্টরা। ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ২৮ ম্যাচে ৬৬।
মেসির রেকর্ডের রাতেই সোসিদিয়াকে ৬ গোল বার্সেলোনার
বার্সেলোনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মেসির রেকর্ডের রাতে রিয়েল সোসিদিয়েদকে হাফ ডজন গোলের মালা পরালো বার্সেলোনা। গতরাতে স্প্যানিশ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিলো দুই দল। এদিন বার্সেলোনার প্রথম একাদশ ঘোষণার সাথে সাথেই বার্সার জার্সিতে নতুন রেকর্ড সৃষ্টি করেন আর্জেন্টাইন সুপারস্টার লিও মেসি। জাভি হার্নান্দেজের রেকর্ড ভেঙে কাতালান জায়ান্টদের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন তিনিই। আর ক্লাবের ইতিহাসে ৭৮৬ তম ম্যাচ খেলতে মাঠে নেমে নিজের স্টাইলেই ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন বার্সা অধিনায়ক, করলেন জোড়া গোল এবং করালেন একটি গোল। রিয়েল সোসিদিয়েদকে নিয়ে ছেলেখেলা করে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রোনাল্ড ক্যোমেনের বাহিনী।

গতরাতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। ৩৭ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে এগিয়ে যাওয়ার পর ৪৩ মিনিটে লিও মেসির পাস থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন সার্জিনিয়ো ডেস্ট।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আবার এক গোলে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ইউএসএ ডিফেন্ডার সার্জিনিয়ো। এর ঠিক ৩ মিনিট পরেই সের্জিও বুসকেটসের পাস থেকে নিজের প্রথম এবং বার্সার হয়ে চতুর্থ গোলটি করেন স্বয়ং অধিনায়ক মেসি। ৭১ মিনিটে আবার গোল করেন ওসামানে দেম্বেলে।

৫-০ গোলে পিছিয়ে থাকার পর ৭৭ মিনিটে একটি মাত্র গোল আসে সোসিদিয়েদের স্কোরলাইনে। কার্লোস ফার্নান্দেজের বাড়ানো পাস থেকে বার্সার জালে বল জড়ান অ্যান্ডার বারানেটেক্সা। খেলার একদম শেষ মুহূর্তে এসে ৮৯ মিনিটের মাথায় সোসিদিয়েদের কফিনে শেষ পেরকটি পুঁতে দেন লিও মেসি। ছয় গোল হজম করে অস্বস্তিতে মাঠ ছাড়তে হয় সোসিদিয়েদকে।

গুরুত্বপূর্ণ জয় নিয়ে রিয়েলকে পেছনে ফেলে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে কাতালান জায়ান্টরা। ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট তাদের। শীর্ষে থাকা দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ২৮ ম্যাচে ৬৬। সমসংখ্যক ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে জিদানের রিয়েল মাদ্রিদ রয়েছে তৃতীয় স্থানে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in