ফ্রান্সের জাতীয় দলে আবার ফিরতে পারেন রিয়েল মাদ্রিদ সেনসেশন করিম বেনজেমা

স্প্যানিশ জায়ান্টদের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন বেনজেমা। আর তার সুবাদেই আসন্ন ইউরো কাপে দিদিয়ের দেশঁর স্কোয়াডে জায়গা হতে পারে বলে জানিয়েছে ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম এল ইকুইপে।
ফ্রান্সের জাতীয় দলে আবার ফিরতে পারেন রিয়েল মাদ্রিদ সেনসেশন করিম বেনজেমা
করিম বেনজেমাফাইল ছবি এলারটেডেফ-এর সৌজন্যে

ফ্রান্সের জাতীয় দলে আবার দেখা যেতে পারে রিয়েল মাদ্রিদ সেনসেশন করিম বেনজেমাকে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন বেনজেমা। আর তার সুবাদেই আসন্ন ইউরো কাপে দিদিয়ের দেশঁর স্কোয়াডে জায়গা হতে পারে বলে জানিয়েছে ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম এল ইকুইপে।

২০১৫ সালে সতীর্থ ম্যাথ্যু ভালবুয়েনা কাণ্ডের কারণে জাতীয় দল থেকে ছেঁটে ফেলা হয় বেনজেমাকে। যার কারণে ২০১৬ সালের ইউরো কাপ এবং ২০১৮ সালের বিশ্বকাপে জায়গা হয়নি রিয়েল মাদ্রিদ তারকার। ২০১৫ সালের আগে পর্যন্ত ফ্রান্সের হয়ে ৮১ টি ম্যাচ খেলেছেন বেনজেমা। যেখানে তিনি ২৭ টি গোল করেছেন। এর মধ্যে ২০১৪ বিশ্বকাপে তিনটি গোল আসে তার পা থেকে।

তবে এখন পুনরায় দেশের জার্সিতে বেনজেমাকে চাইছেন দেঁশ। দীর্ঘ ছ বছর পর আবার ৩৩ বর্ষীয় তারকা স্ট্রাইকারকে দেখা যেতে পারে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের জার্সিতে। প্যারিসের সংবাদ মাধ্যম এল ইকুইপে জানিয়েছে, বেনজেমার পুনরুত্থানের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছেন কোচ দেঁশ।

রিয়েল মাদ্রিদের হয়ে দুরন্ত ছন্দে রয়েছেন করিম বেনজেমা। ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তুরিনে পাড়ি জমানোর পর লস ব্ল্যাঙ্কোসদের প্রধান অস্ত্র তিনিই। তিন মরশুমে নিয়মিত গোল করে যাচ্ছেন। রোনাল্ডো চলে যাওয়ায় পর রিয়েলের হয়ে সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে ১৪৬ ম্যাচে ৮৬ টি গোল করেছেন।

তবে এখনই সব ঠিক নয়। আঁতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপে এবং অলিভার জিরুড রয়েছেন। দেঁশর যদি একজন তরুণ ফরোয়ার্ড প্রয়োজন হয় তখন ম্যান ইউর অ্যান্থনি মার্শিয়াল বা আলেক্সান্ডার লাকাটেজকে নিতে পারেন। এছাড়াও লীগ ওয়ানে দুরন্ত ছন্দে থাকা মোনাকোর ওয়াসিম বিন ওয়াদেরকেও পছন্দ হতে পারে দেশঁর। কিন্তু রীতিমত গোল করার জন্য কাউকে প্রয়োজন হলে বেনজেমার বিকল্প নেই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in