ছন্দে ফিরলো রিয়েল মাদ্রিদ, দেপোর্তিভো আলাভেসের বিরুদ্ধে ৪-১ গোলে দুরন্ত জয়

ছন্দে ফিরলো রিয়েল মাদ্রিদ, দেপোর্তিভো আলাভেসের বিরুদ্ধে ৪-১ গোলে দুরন্ত জয়
রিয়েল মাদ্রিদ ও দেপোর্তিভো আলাভেস ম্যাচের মুহূর্তরিয়েল মাদ্রিদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শেষ দুই ম্যাচের দুটিতেই হেরে স্প্যানিশ সুপার কাপ এবং কোপা ডেলরে থেকে হতাশাজনক ভাবে বিদায় নিয়েছে রিয়েল মাদ্রিদ। এছাড়াও দলের মুখ্য কোচ জিনেদিন জিদান করোনা আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে রয়েছেন। এমন অবস্থায় সহকারী কোচ ডেভিড বেত্তোনির হাত ধরে গতরাতে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে দেপোর্তিভো আলাভেসের বিরুদ্ধে মাঠে নেমেছিলো লস ব্ল্যাঙ্কোসরা।

আলাভেসের ঘরের মাঠে এদিন টানা তিন ম্যাচ পর আবার জয়ের দেখা পেলো বেনজেমা, ক্রুজ, মড্রিচরা। শুধুই জয় নয়, ক্যাসিমিরো, বেনজেমা, হ্যাজার্ডের নৈপুণ্যে বড় ব্যবধানে জিতেছে লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। রিয়েলের হয়ে এদিন জোড়া গোল করেন ফরাসি তারকা করিম বেনজেমা। এছাড়াও একটি করে গোল করেন ব্রাজিলিয়ান ক্যাসিমিরো এবং বেলজিয়ান হ্যাজার্ড।

এই ম্যাচে আলাভেসকে নিয়ে কার্যত ছেলেখেলা করে জয় পেয়েছে রিয়েল। প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ডেভিড বেত্তোনির ছাত্ররা। খেলা শুরুর ১৫ মিনিটে জার্মান মিডফিল্ডার টনি ক্রুজের পাস থেকে গোল করে রিয়েলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসিমিরো।

প্রথমার্ধের বাকি দুটো গোল আসে শেষ পাঁচ মিনিটে। ৪১ মিনিটে এডেন হ্যাজার্ডের পাস থেকে লস ব্ল্যাঙ্কোসদের ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। এর ঠিক পাঁচ মিনিট বাদেই ক্রুজের পাস থেকে গোল করে লীড আরও বাড়িয়ে দেন বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে আলাভেসের হয়ে একটিমাত্র গোল করেন জোসেলু। এরপর ৭০ মিনিটে করিম বেনজেমা তাঁর দ্বিতীয় এবং ক্লাবের হয়ে চতুর্থ গোলটি করে আলাভেসের কফিনে শেষ পেরকটি পুঁতে দেন। ৪-১ ব্যবধানে বড় জয় নিয়ে ফিরে আসে রিয়েল।

লা লিগায় এই জয়ের ফলে লীগ টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে পয়েন্ট ব্যবধান অনেকটা কমালো জিদানের ছেলেরা। ১৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে এখন তারা।শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ১৭ ম্যাচে ৪৮ পয়েন্ট। অন্যদিকে ২০ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে অবনমনের খুব কাছে দেপোর্তিভো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in