এগিয়ে থেকেও শেষরক্ষা হল না রিয়েলের, লেভান্তের কাছে ২-১-এ হার

এগিয়ে থেকেও শেষরক্ষা হল না রিয়েলের, লেভান্তের কাছে ২-১-এ হার
লেভান্তের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দশ জনের রিয়েল মাদ্রিদ মুখ থুবড়ে পড়লো লেভান্তের কাছে। স্প্যানিশ লা লিগায় নিজেদের ঘরের মাঠে ২-১ ব্যবধানে হারলো জিদান বাহিনী। শনিবার এগিয়ে থেকেও শেষ রক্ষা হলোনা ক্রুজ, হ্যাজার্ড, বেনজেমাদের। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লো পকো লোপেজের ছাত্ররা।

এদিন প্রথমার্ধের শুরুতেই বড় ধাক্কা লাগে রিয়েল শিবিরে। ৮ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিটাওকে। এরপর ১০ জনের রিয়েলকে চেপে ধরে লেভান্তে।

মিলিটাও লাল কার্ড দেখে মাঠ ছাড়ার অল্প সময় পরেই প্রথমার্ধের ১৩ মিনিটে গোল করে এগিয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। টনি ক্রুজের পাস থেকে গোল করে রিয়েলকে এগিয়ে দেন মার্কো অ্যাসেনসিও। তবে এই লীড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৩২ মিনিটে লুইস মোরালেসের গোল সমতা এনে দেয় লেভান্তেকে।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে রিয়েলকে লীড দেওয়ার সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেনি লেভান্তে। উপহার পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন রজার মার্তি। দুরন্ত সেভ করেন রিয়েল গোলরক্ষক থিবু কার্তোয়া। তবে বেশিক্ষণ হতাশ থাকতে হয়নি মার্তিকে। ৭৮ মিনিটে লেভান্তের হয়ে জয়সূচক গোলটি করেন তিনিই।

এই ম্যাচের শেষে লীগ টেবিলের দ্বিতীয় স্থানেই রইলো রিয়েল মাদ্রিদ। ২০ ম্যাচে জিদানদের সংগ্রহ ৪০ পয়েন্ট। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ১৮ ম্যাচে ৪৭। সেদিক থেকে অনেকটাই পিছিয়ে পড়লো লস ব্ল্যাঙ্কোসরা। বিজয়ী লেভান্তে ২০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের নবম স্থানে রয়েছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in