Ranji Trophy Final: সরফরাজের অনবদ্য সেঞ্চুরি, ৩৫০ রানের গন্ডি পেরোলো মুম্বই

রঞ্জির ফাইনালে প্রথম দিনের শুরুটা ভালো করলেও দ্বিতীয় সেশনে মুম্বইয়ের রানের ঘোড়ায় লাগাম পরিয়েছে মধ্যপ্রদেশ। তবে সরফরাজের সেঞ্চুরিতে ভর করে ৩৫০ রানের গন্ডি অতিক্রম করে ফেলেছে ৪১বারের চ্যাম্পিয়নরা।
Ranji Trophy Final: সরফরাজের অনবদ্য সেঞ্চুরি, ৩৫০ রানের গন্ডি পেরোলো মুম্বই
সরফরাজ খানছবি - বিসিসিআই ডোমেস্টিক ট্যুইটার হ্যান্ডেল

সরফরাজের দুরন্ত শতরানে মজবুত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে মুম্বই। রঞ্জির ফাইনালে প্রথম দিনের শুরুটা ভালো করলেও দ্বিতীয় সেশনে মুম্বইয়ের রানের ঘোড়ায় লাগাম পরিয়েছিলো মধ্যপ্রদেশ। তবে দ্বিতীয় দিনে সরফরাজের সেঞ্চুরিতে ভর করে ৩৫০ রানের গন্ডি অতিক্রম করে ফেলেছে ৪১ বারের চ্যাম্পিয়নরা। ১৯০ বলে শতরান পূর্ণ করেছেন সরফরাজ। প্রতিবেদন লেখা পর্যন্ত, প্রথম ইনিংসে মুম্বইয়ের দলগত স্কোর ৮ উইকেটের বিনিময়ে ৩৫১ রান।

প্রথম দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ২৪৮ রান তুলেছিলো মুম্বই। সরফরাজ ব্যাট করছিলেন ব্যক্তিগত ৪০* রানে। মুলানি অপরাজিত ছিলেন ১২* রান করে। দ্বিতীয় দিনে মুলানি আর কোনো রান যোগ করতে পারেননি। ১২ রানেই গৌরব যাদবের শিকার হয়ে ফিরে যান। তানুশ কোতিয়ানকেও(১৫) ফেরান গৌরব। ঢাবল কুলকার্নি ফেরেন এক রান করে। মুম্বইয়ের হয়ে একা লড়াই চালিয়ে যাচ্ছেন সরফরাজ। প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ২২৪ বলে ১১৯* রানে অপরাজিত রয়েছেন।

গতকাল চিন্নাস্বামীতে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে মুম্বই। পৃথ্বী শ এবং যশস্বী জসওয়ালের হাত ধরে দুরন্ত গতিতে এগিয়ে যেতে থাকে তাঁরা। পৃথ্বী ব্যক্তিগত ৪৭ রানে ফিরে গেলেও যশস্বী রান মুখী ছিলেন। প্রথম সেশনে মুম্বই দাপট দেখালেও দ্বিতীয় সেশনে খেলায় ফেরে মধ্যপ্রদেশ। লাঞ্চের পরে লড়াইয়ে ফেরে মধ্যপ্রদেশ। তারা দ্বিতীয় সেশনে ৩টি উইকেট তুলে নেয়। যশস্বী জসওয়াল আউট হন ৭৮ রান করে। আরমান জাফর ফেরেন ২৬ রানে এবং সুবেদ পার্কার ১৮ রান করে ড্রেসিংরুমের রাস্তা দেখেন। মুম্বই প্রথম দিনের শেষে ৫ উইকেটের বিনিময়ে ২৪৮ রান সংগ্রহ করে।

মধ্যপ্রদেশের হয়ে এখনও পর্যন্ত ৩ টি উইকেট তুলে নিয়েছেন অনুভব আগরওয়াল। দুটি করে উইকেট নিয়েছেন সরাংশ জেইন এবং গৌরব যাদব। একটি উইকেট নিয়েছেন কুমার কার্তিকেয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in