US Open: ফ্রান্সেস তিয়াফোর কাছে হেরে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে ছিটকে গেলেন রাফায়েল নাদাল

এই ম্যাচে চার সেটের লড়াইয়ে ৩-১ ব্যবধানে জয় পায় তিয়াফো। ম্যাচের ফলাফল মার্কিন টেনিস খেলোয়াড়ের পক্ষে ৬-৪, ৪-৬, ৬-৪, ৬-৩। তিন ঘণ্টা ৩৩ মিনিটের দীর্ঘ লড়াই চলে দু'জনের মধ্যে।
ইউএস ওপেন থেকে বিদায় রাফায়েল নাদালের
ইউএস ওপেন থেকে বিদায় রাফায়েল নাদালেরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

যুক্তরাষ্ট্র ওপেনের চতুর্থ রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল। আর্থার অ্যাশ স্টেডিয়ামে গত রাতে আমেরিকার ফ্রান্সেস তিয়াফোর কাছে পরাজিত হতে হলো ২২ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ কিংবদন্তীকে। চলতি মরশুমে দুর্দান্ত ছন্দে ছিলেন নাদাল। রজার ফেডেরার ছিলেন না, কোভিড টিকা না নেওয়ার জন্য অংশ নিতে পারেননি নোভাক জকোভিচ। তাই ফেভারিট ধরা হচ্ছিলো তাঁকেই। তবে এটিপি র‍্যাঙ্কিং ২৬ নম্বরে থাকা তিয়াফোর বিপক্ষে পেরে উঠতে পারলেন না রাফা।

চলতি বছরে প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন নাদাল। দ্বিতীয় মেজর রোলাঁ গারোও জেতেন তিনি। এরপর উইম্বলডন সেমিফাইনাল থেকে চোটের কারণে নাম প্রত্যাহার করেন। সবমিলিয়ে টেনিসের মঞ্চে এবার বেশ দাপট দেখাচ্ছিলেন ৩৬ বছরের রাফা। ইউএস ওপেনও অনুমান করা হয়েছিলো তিনি জিতবেন। তবে তা আর হচ্ছে না। ২০২০ সালে এই খেতাব জিতেছিলেন ডমিনিক থিয়েম। ২০২১ সালে জেতেন দানিয়েল মেদভেদেভ। এবারও কার্যত পুরুষদের সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে ইউএস ওপেন।

এই ম্যাচে চার সেটের লড়াইয়ে ৩-১ ব্যবধানে জয় পায় তিয়াফো। ম্যাচের ফলাফল মার্কিন টেনিস খেলোয়াড়ের পক্ষে ৬-৪, ৪-৬, ৬-৪, ৬-৩। তিন ঘণ্টা ৩৩ মিনিটের দীর্ঘ লড়াই চলে দু'জনের মধ্যে।

২০২১ সালে রোলাঁ গারোতে জকোভিচকে হারিয়েছিলেন তিয়াফো। এবার প্রথমবার হারালেন নাদালকে। দীর্ঘ ১৭ বছর পর কোনো মার্কিন টেনিস খেলোয়াড় রাফার বিরুদ্ধে জয় পেলেন। ২০০৪ ও ২০০৫ সালে অ্যান্ডি রডিক এবং জেমস ব্লেকের কাছে হেরেছিলেন নাদাল। তারপর যুক্তরাষ্ট্রের আর কোনো তারকা রাফাকে হারাতে পারেননি।

কোয়ার্টার ফাইনালে তিয়াফো মুখোমুখি হবেন রাশিয়ান টেনিস খেলোয়াড় আন্দ্রে রুবলেভের। চতুর্থ রাউন্ডে যুক্তরাজ্যের ক্যামেরন নোরিকে স্ট্রেট সেটে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছেন রুবলেভ। খেলার ফলাফল রুশ তারকার পক্ষে ছিল ৬-৪, ৬-৪, ৬-৪।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in