জোড়া গোল করে পর্তুগালকে জেতালেন রোনাল্ডো, একই রাতে এস্তোনিয়ার বিরুদ্ধে ৫ গোল করে নজির মেসির

এর আগেও পেশাদার কেরিয়ারে একবার একই ম্যাচে ৫ গোলের নজির গড়েছিলেন। ২০১২ সালের সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেছিলেন তিনি।
জোড়া গোল করে পর্তুগালকে জেতালেন রোনাল্ডো, একই রাতে এস্তোনিয়ার বিরুদ্ধে ৫ গোল করে নজির মেসির
লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি সৌজন্যে টুইটার

বয়স যে একটা সংখ্যা মাত্র, তার বেশি কিছুই নয়। তা আবারও প্রমাণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। উয়েফা নেশনস লীগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করলেন পর্তুগীজ মহাতারকা। প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে ড্র করার পর গতরাতে সুইশদের ৪-০ গোলে হারিয়ে জয় অর্জন করলো পর্তুগাল। রোনাল্ডোর জোড়া গোলের রাতে আবার অন্যপ্রান্তে মাঠে নামা লিওনেল মেসি গড়লেন একাধিক রেকর্ড। ফিফা র‌্যাঙ্কিংয়ের ১১০ নম্বর দেশ এস্তোনিয়ার জালে একাই পাঁচ গোল জড়ালেন আর্জেন্টাইন মহাতারকা।

ঘরের মাঠ লিসবনে রোনাল্ডোরা মুখোমুখি হয় সুইজারল্যান্ডের। গত ম্যাচের মতো এদিন অবশ্য শুরু থেকে বেঞ্চে থাকেননি রোনাল্ডো। ফার্নান্দো স্যান্টোস প্রথম থেকেই মাঠে নামান দলের প্রধান অস্ত্রকে। সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধেই এদিন ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। ১৫ মিনিটে প্রথম গোলটি করেন কার্ভালহো। ৩৫ মিনিটে এবং ৩৯ মিনিটে ঝড়ের গতিতে পরপর দুই গোল করে সুইশদের কোণঠাসা করে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে সুইজারল্যান্ডকে শেষ গোলটি হজম করান জোয়াও ক্যান্সেলো।

উয়েফা নেশনস লীগের গ্রুপ-২ তে শীর্ষস্থানে রয়েছে এখন পর্তুগাল। দুই ম্যাচে ৪ পয়েন্ট রোনাল্ডোদের। গতরাতে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে স্পেন। পর্তুগালের পর চেক প্রজাতন্ত্রের বিপক্ষেও ড্র করে ধুঁকছেন লুইস এনরিকেরা।

রবিবার, ফিফা র‌্যাঙ্কিংয়ের ১১০ নম্বর দেশ এস্তোনিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। এই প্রীতি ম্যাচে একাই এস্তোনিয়াকে পাঁচ গোলের বন্যায় ভাসালেন লিওনেল মেসি। আর্জেন্তিনার প্রথম প্লেয়ার হিসেবে দেশের জার্সিতে এক ম্যাচে ৫ গোল করার নজিরও গড়ে ফেললেন তিনি।

রবিবার মেসি ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলের সূচনা করেন এবং তার পর ৪৫, ৪৭, ৭০, এবং ৭৫ মিনিটে গোলগুলি করেন। এর আগেও পেশাদার কেরিয়ারে একবার একই ম্যাচে ৫ গোলের নজির গড়েছিলেন। ২০১২ সালের সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেছিলেন তিনি। সেই ম্যাচটি চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনাল। যেটি ছিলো তাঁর প্রথম ৫ গোল। এ বার দেশের জার্সিতে একই নজির গড়লেন লিওনেল আন্দ্রেস মেসি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in