আজারবাইজানের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপের বাছাই পর্বের সূচনা করলো পর্তুগাল

প্রথমার্ধের ৩৭ মিনিটে মাক্সিম মেদভেদেভ নিজেদের জালে বল জড়িয়ে বসেন। আর এখানেই জয় পায় পর্তুগাল।
আজারবাইজানের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপের বাছাই পর্বের সূচনা করলো পর্তুগাল
পর্তুগাল বনাম আজারবাইজান

আজারবাইজানের বিরুদ্ধে জয় নিয়ে বিশ্বকাপের বাছাই পর্বের শুভ সূচনা করলো পর্তুগাল। অন্যদিকে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে। অন্য এক ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে জয় নিয়ে অভিযান শুরু করেছে বেলজিয়ামও। গতরাতে উয়েফা গ্রুপ থেকে বিশ্বকাপের বাছাই পর্ব শুরু হয়েছে। এদিন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল জিতেছে ১-০ ব্যবধানে। আজারবাইজানের বিরুদ্ধে তবে পর্তুগালের কোনো তারকাই গোল করতে পারেনি। একটি মাত্র গোল এসেছে আজারবাইজানের আত্মঘাতী গোলে।

প্রথমার্ধের ৩৭ মিনিটে মাক্সিম মেদভেদেভ নিজেদের জালে বল জড়িয়ে বসেন। আর এখানেই জয় পায় পর্তুগাল। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হয়েছিলো ইউক্রেনের। প্রথমার্ধের ১৯ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন প্রিসনেল কিমপেম্বে। ফলস্বরূপ এক-এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

অন্য ম্যাচে বেলজিয়াম, ওয়েলসের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে বড় জয় পেয়েছে। প্রথমে অবশ্য এগিয়ে যায় গ্যারেথ বেলরাই। বেল বাড়ানো পাস থেকে হ্যারি উইলসন গোল করেন ১০ মিনিটেই। তবে এরপর বেলজিয়ামের কাছে পাত্তাই পায়নি ওয়েলস। ২২ মিনিটে কেভিন ডি ব্রুইন, ২৮ মিনিটে থর্গান হ্যাজার্ড এবং ৭৩ মিনিটে রোমেলু লুকাকুর গোলে বড় জয় পায় রবার্টো মার্টিনেজরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in