Pele: অপারেশনের পর আপাতত সুস্থ, ICU থেকে ছাড়া পেয়ে অনুরাগীদের বার্তা পেলের

সফল অস্ত্রোপচারের পর এখন সুস্থও আছেন তিনি। পাশে থাকা মানুষদের এবং ভক্তদের উদ্দেশ্য হাসপাতালে থেকেই সুস্থ আছেন বলে বার্তা দিয়েছেন। উদ্বেগ কিছুটা কমে অগণিত ভক্তরা পেয়েছেন স্বস্তি।
Pele: অপারেশনের পর আপাতত সুস্থ, ICU থেকে ছাড়া পেয়ে অনুরাগীদের বার্তা পেলের
পেলেফাইল ছবি, সিটি এ এম-এর সৌজন্যে

২০১৮ বিশ্বকাপে হুইল চেয়ারে বসে থাকা ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে দেখে উদ্বিগ্ন হয়ে উঠেছিলো ফুটবল বিশ্ব। তার আগে ২০১৫ সালে মেরুদন্ডে অস্ত্রোপচারও করা হয়েছিলো ফুটবল সম্রাটের। কিডনি সহ একাধিক শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হয়েছে তিনটি বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ানকে। সদ্য ধরা পড়েছিলো কোলনে টিউমার। তবে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে সফল ভাবেই কোলন থেকে টিউমারটি কেটে বের করে আনা হয়েছে। সফল অস্ত্রোপচারের পর এখন সুস্থও আছেন তিনি। পাশে থাকা মানুষদের এবং ভক্তদের উদ্দেশ্য হাসপাতালে থেকেই সুস্থ আছেন বলে বার্তা দিয়েছেন। উদ্বেগ কিছুটা কমে অগণিত ভক্তরা পেয়েছেন স্বস্তি।

জানা গিয়েছে কার্ডিওভাসকুলার ও অন্যান্য কিছু শারীরিক পরীক্ষা করতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। চিকিৎসকেরা পরীক্ষা নিরীক্ষা করে জানান, তাঁর কোলনে বেড়ে উঠেছে একটি টিউমার। গত শনিবার পেলের কোলনে অস্ত্রোপচার করা হয় এবং টিউমারটি কেটে বের করে আনা হয়। মঙ্গলবার ইন্টেনসিভ কেয়ার ইউনিট থেকে ছাড়া পান পেলে।

আইসিইউ থেকে বেরিয়ে পেলে সোশ্যাল মিডিয়ায় লেখেন, "ঈশ্বরকে অনেক ধন্যবাদ। আমি ভালো আছি। আমি সৌভাগ্যবান। অন্যবারের মতো আমি আমার আনন্দের মুহূর্তগুলি আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পারছি।" সেইসঙ্গে পরিবার ও বন্ধুরা তাঁর শক্তি যেভাবে বাড়িয়েছে তার জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং সাও পাওলোর ডাক্তারদের ভূয়সী প্রশংসা করেছেন। ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জয়ী মহাতারকা জীবনের এই কঠিন ম্যাচও হাসিমুখে খেলার প্রতিশ্রুতি দিয়েছেন।

শেষ কয়েক বছর ধরে একাধিক শারীরিক সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে পেলেকে। উদ্বেগের মধ্যে রয়েছে তাঁর ভক্ত থেকে শুরু করে সম্পূর্ণ ফুটবল বিশ্ব। ৩১ শে আগস্ট কোলনে টিউমার ধরা পড়ার পরে সেই উদ্বেগ আরও বাড়ছিলো। অবশেষে সফল অস্ত্রোপচারের পর এখন সুস্থ থাকায় স্বস্তি পেয়েছে ফুটবল জগত। ফুটবল কেরিয়ারে হাজারেরও বেশি গোল করা পেলে একমাত্র ফুটবলার যিনি তিনটি বিশ্বকাপ জিতেছেন। ব্রাজিলের হয়ে ৯১ টি ম্যাচ খেলে ৭৭ টি গোল করেছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in