হ্যাটট্রিক করে টপকে গেলেন পেলেকে, রোনাল্ডোকে অভিনন্দন জানালেন স্বয়ং ফুটবল সম্রাট

'ক্রিশ্চিয়ানো জীবন একটা যুদ্ধের মতো। আর সেই লড়াই কি সুন্দর ভাবেই না তুমি চালিয়ে যাচ্ছো। আমার আজ একটাই দুঃখ তোমাকে জড়িয়ে ধরে অভিনন্দন জানাতে পারলাম না'
হ্যাটট্রিক করে টপকে গেলেন পেলেকে, রোনাল্ডোকে অভিনন্দন জানালেন স্বয়ং ফুটবল সম্রাট
রোনাল্ডো এবং পেলেফাইল ছবি

সর্বকালের সর্বোচ্চ গোলদাতা কে! এ নিয়ে বিতর্কের শেষ নেই। কারো কারো মতে জোসেফ বিকানে, তো একাংশ আবার বলেন পেলে। তবে অফিসিয়াল গোলের নিরিখে ৭৬০ গোল করার সঙ্গে সঙ্গেই সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তকমা দেওয়া হয় রোনাল্ডোকে। তবে এই সময় ফুটবল সম্রাট পেলে দাবি করেন তাঁর অফিসিয়াল গোলের সংখ্যা ৭৬৭ টি। গতরাতে ক্যাগলিয়ারির বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন রোনাল্ডো। পৌঁছে গেলেন ৭৭০ টি অফিসিয়াল গোলে। আর তারপরেই রোনাল্ডোকে সর্বকালের সর্বোচ্চ অফিসিয়াল গোলদাতা হিসেবে মেনে নিয়ে শুভেচ্ছা বার্তা জানালেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে।

পেলে একটি ইনস্টাগ্রাম পোস্টে রোনাল্ডোকে অভিনন্দন জানিয়ে লেখেন, "ক্রিশ্চিয়ানো জীবন একটা যুদ্ধের মতো। আর সেই লড়াই কি সুন্দর ভাবেই না তুমি চালিয়ে যাচ্ছো। তোমার খেলা দেখতে আমার দারুণ লাগে এবং এটা কারো কাছে গোপন নয়। অভিনন্দন আমার অফিসিয়াল গোলের রেকর্ড ভেঙে দেওয়ার জন্য। আমার আজ একটাই দুঃখ তোমাকে জড়িয়ে ধরে অভিনন্দন জানাতে পারলাম না। "

ফুটবল সম্রাটের এই বার্তার উত্তরে রোনাল্ডো জানান," গত কয়েক সপ্তাহ ধরেই খবর আসছিলো পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভেঙে আমিই সর্বোচ্চ গোলদাতা। তবে আমি এ নিয়ে কিছু বলিনি, তার কারণ এখন বলছি। এডসন অ্যারেন্টস ডু নাসিমিন্টো ভি পেলের প্রতি আমার শ্রদ্ধা সবসময় ছিলো এবং থাকবে। আমি তাই তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে ৭৬৭ গোলকেই অফিসিয়াল ধরেছি। যেখানে তিনি সাও পাওলো স্টেট দলের হয়ে নয় গোল ও ব্রাজিলের মিলিটারি দলের হয়ে এক গোল করেছেন। এখন আমার গোল সংখ্যা দাঁড়িয়েছে ৭৭০। তাই আমি প্রথম কথাটা পেলেকেই বলছি। বিশ্বে এখন এমন কোনো ফুটবলার নেই যে পেলের গল্প শুনে বড় হয়নি। তাঁর গোল, তাঁর কীর্তি। আমিও ব্যতিক্রম নই। তাই আনন্দের সাথে সাথে গর্বও হচ্ছে অনেক। মেদেইরার ছোট্ট শহর থেকে পেলেকে টপকে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কথা স্বপ্নেও ভাবিনি। "

গতরাতে রোনাল্ডোর দুরন্ত হ্যাটট্রিকে ক্যাগলিয়ারিকে ৩-১ ব্যবধানে হারিয়ে বড় জয় পেয়েছে আন্দ্রে পিরলোরা জুভেন্তাস। প্রথমে হেডে, তারপর পেনাল্টি থেকে এবং ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের দুরন্ত শটে নান্দনিক হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in