লস অ্যাঞ্জেলেসে ৩০০০ মিটার ইভেন্টে জাতীয় রেকর্ড গড়লেন পারুল চৌধুরী

ছ'বছর আগে নিউ দিল্লিতে ৯:০৪.৫ সেকেন্ডে ৩০০০ মিটার পূর্ণ করে জাতীয় রেকর্ড গড়েছিলেন সূর্য্য লোগানাথন। ২৭ বর্ষীয় স্টিপেলচেজ বিশেষজ্ঞ পারুল, সূর্য্যর রেকর্ডকে ভেঙে নতুন জাতীয় রেকর্ড গড়লেন।
পারুল চৌধুরী
পারুল চৌধুরীফাইল ছবি সংগৃহীত

লস অ্যাঞ্জেলেসের সাউন্ড রানিং মিটে জাতীয় রেকর্ড গড়লেন ভারতীয় রানার পারুল চৌধুরী। দেশের প্রথম অ্যাথলিট হিসেবে ৯ মিনিটের কম সময়ে মহিলাদের ৩০০০ মিটার ইভেন্ট পূর্ণ করলেন। শনিবার রাতে ৮:৫৭.১৯ মিনিটে দৌড় পূর্ণ করে প্রতিযোগীতায় তৃতীয় স্থান দখল করেছেন পারুল।

ছ'বছর আগে নিউ দিল্লিতে ৯:০৪.৫ সেকেন্ডে ৩০০০ মিটার পূর্ণ করে জাতীয় রেকর্ড গড়েছিলেন সূর্য্য লোগানাথন। ২৭ বর্ষীয় স্টিপেলচেজ বিশেষজ্ঞ পারুল, সূর্য্যর রেকর্ডকে ভেঙে লস অ্যাঞ্জেলেসে নতুন জাতীয় রেকর্ড গড়লেন।

গতকাল রাতের এই ইভেন্টে প্রথম থেকে কিছুটা পিছিয়ে ছিলেন। শেষ মুহূর্তে ছিলেন পঞ্চম স্থানে। তবে শেষ দুই ল্যাপে গতি অর্জন করে পোডিয়ামে জায়গা করে নেন তিনি। এই মাসের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন-এ অনুষ্ঠিত হতে চলা বিশ্ব চ্যাম্পিয়নশীপের জন্যও ভারতীয় দলে রয়েছেন পারুল চৌধুরী। তিনি মহিলাদের ৩০০০ মিটার স্টিপলচেজ ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত মাসেই চেন্নাইয়ে অনুষ্ঠিত হওয়া জাতীয় স্টিপেলচেজ ইভেন্টে সোনা জিতেছিলেন পারুল। এবার পোডিয়ামে জায়গা পেলেন লস অ্যাঞ্জেলেসের সাউন্ড রানিং মিটেও। আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশীপেও তাঁর হাত ধরে পদকের আশায় থাকবে দেশবাসী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in