Paralympics: টোকিওতে পর্দা উঠলো প্যারালিম্পিক্সের, ফ্ল্যাগ মার্চে ভারতের পতাকা নিলেন টেক চাঁদ

টোকিওতে পর্দা উঠলো প্যারালিম্পিকের। নিজেদের কৃষ্টি এবং সংস্কৃতির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের প্যারা অ্যাথেলিটদের স্বাগত জানালো জাপান। আলোর রোশনাই, আতসবাজির খেলায় মেতে উঠলো টোকিওর আকাশ।
Paralympics: টোকিওতে পর্দা উঠলো প্যারালিম্পিক্সের, ফ্ল্যাগ মার্চে ভারতের পতাকা নিলেন টেক চাঁদ
ছবি প্যারালিম্পিক ইন্ডিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

জাপানের রাজধানী টোকিওতে পর্দা উঠলো প্যারালিম্পিকের। নিজেদের কৃষ্টি এবং সংস্কৃতির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের প্যারা অ্যাথেলিটদের স্বাগত জানালো জাপান। আলোর রোশনাই, আতসবাজির খেলায় মেতে উঠলো টোকিওর আকাশ। ভারতের হয়ে টোকিও প্যারালিম্পিকের ফ্ল্যাগ মার্চে হাঁটলেন প্যারা-জ্যাভলিন থ্রোয়ার টেক চাঁদ।

আগে থেকেই ঠিক ছিলো টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙা পতাকা নিয়ে হাঁটলেন রিও প্যারালিম্পিক্সে সোনা জয়ী লং জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু। তবে টোকিওতে পৌঁছে এক করোনা আক্রান্তের সংস্পর্শে আসার কারণে মারিয়াপ্পানকে রাখা হয়েছে আইসোলেশনে। সেইসঙ্গে আরও চারজন ভারতীয় অ্যাথলিটকে নিভৃতাবাসে রাখা হয়েছে। তাই উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙা পতাকা নিয়ে হাঁটলেন জ্যাভলিন থ্রোয়ার টেক চাঁদ।

অলিম্পিকে চূড়ান্ত সাফল্যের পর প্যারালিম্পিক্সের উদ্বোধন করলো জাপান। আগামী ৫ ই সেপ্টেম্বর পর্যন্ত এই আসর চলবে টোকিওতে। মোট ১৬২ টি দেশের ৪৪০০ জন প্যারা অ্যাথেলিট এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন। ভারত তাদের প্যারালিম্পিক্সের ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাথেলিট পাঠিয়েছে এবার। তাই দেশবাসী অনেক পদক জয়ের স্বপ্নও দেখা শুরু করে দিয়েছে।

আসন্ন প্যারালিম্পিকে রেকর্ড ৫৪ জন অ্যাথলিট পাঠাচ্ছে দেশ। রেকর্ড ৫৪ জন অ্যাথলিট পাঠাচ্ছে দেশ। ২০১২ সালে লন্ডনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন মাত্র ১০ জন প্রতিযোগী। সেখান থেকে মাত্র একটি রূপো দেশে এসেছিলো । ২০১৬ সালে রিওতে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন ১৯ জন প্রতিযোগী। রিও থেকে দুটি সোনা, একটি রূপো ও একটি ব্রোঞ্জ জিতেছিলো প্যারা অ্যাথেলিটরা। এবার টোকিওতে প্রতিযোগীর সংখ্যা অনেক বেশি। তাই পদক জয়ের আশাও অনেক বেশি। ভারতীয় প্যারা অ্যাথেলিটরা এবার মোট ৯ টি ইভেন্টে অংশ নেবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in