Pakistan: বন্যার্তদের সাহায্যের জন্য জোড়া ছক্কা হাঁকানো ব্যাট নিলামে তুলছেন ক্রিকেটার নাসিম শাহ

আফগানিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে শেষ ওভারে দুটো ছক্কা মেরে দলকে ফাইনালে তুলেছেন নাসিম শাহ। এবার বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এলেন এই পাক বোলার।
পাকিস্তানে বন্যার্তদের সাহায্যে জোড়া ছক্কা হাঁকানো ব্যাট নিলামে তুলছেন ক্রিকেটার নাসিম শাহ
পাকিস্তানে বন্যার্তদের সাহায্যে জোড়া ছক্কা হাঁকানো ব্যাট নিলামে তুলছেন ক্রিকেটার নাসিম শাহগ্রাফিক্স - নিজস্ব

বানভাসি পাকিস্তান। ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে ঘরবাড়ি ভেসে গিয়েছে হাজার হাজার মানুষের। দেশের এই পরিস্থিতির মাঝে এশিয়া কাপে দাপট দেখিয়ে চলেছেন বাবর আজমরা। এই টুর্নামেন্টে পাকিস্তানের নয়নের মণি হয়ে উঠেছেন নাসিম শাহ। আফগানিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে শেষ ওভারে দুটো ছক্কা মেরে দলকে ফাইনালে তুলেছেন তিনি। এবার বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এলেন এই পাক বোলার।

এশিয়া কাপের সুপার ফোরের রুদ্ধশ্বাস ম্যাচে মহম্মদ হাসনাইনের ব্যাট নিয়ে শেষ ওভারে টানা দুই ছক্কা মেরে দলকে ফাইনালে তুলেছেন নাসিম। ম্যাচের পর হাসনাইনের কাছে উপহার পাওয়া সেই ব্যাট নিলামে তোলার কথা জানিয়েছেন তিনি। নিলাম থেকে প্রাপ্ত অর্থ বন্যায় ক্ষতিগ্রস্ত দেশবাসীর সাহায্যার্থে কাজে লাগাতে চান নাসিম। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিশিয়াল টুইটার পেজে নাসিমের ব্যাট নিলামের কথা জানানো হয়েছে।

গত মাস থেকেই পাকিস্তানে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা। হাজার হাজার মানুষ ঘরছাড়া। রোগে আক্রান্ত বহু মানুষ। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৫০০ ছুঁই ছুঁই। এই পরিস্থিতিতে আর্থিক সাহায্য কতটা প্রয়োজন তা আর বলার অপেক্ষা রাখেনা। তাই নাসিমের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন নেটিজেনদের একাংশ।

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল পাকিস্তান। মাত্র ১৩০ রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। শেষ ওভারে দরকার ছিল ১১ রান। হাতে এক উইকেট। সেই অবস্থায় শেষ ওভারে ফজল ফারুকির প্রথম দু’টি বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন নাসিম। তাঁর খেলা দেখে দর্শকরা কার্যত ভুলেই গিয়েছিল যে তিনি একজন বোলার। নিঃসন্দেহে এশিয়া কাপের মঞ্চে পাকিস্তানের এক বড় আবিষ্কার নাসিম শাহ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in