একের পর এক সংক্রমণ, IPL 2021 স্থগিত ঘোষণা করলো BCCI

একের পর এক টিমের খেলোয়াড়, কোচ করোনা সংক্রমিত হয়ে পড়ায় আপাতত স্থগিত হয়ে গেল আইপিএল ২০২১। বরুন চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র আক্রান্ত হওয়ার পর গতকাল বিরাট কোহলিদের বিরুদ্ধে নাইটদের ম্যাচ স্থগিত করা হয়
একের পর এক সংক্রমণ, IPL 2021 স্থগিত ঘোষণা করলো BCCI
আইপিএল ট্রফিফাইল ছবি সংগৃহীত

একের পর এক টিমের খেলোয়াড়, কোচ করোনা সংক্রমিত হয়ে পড়ায় আপাতত স্থগিত হয়ে গেল আইপিএল ২০২১। বরুন চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র আক্রান্ত হওয়ার পর গতকাল বিরাট কোহলিদের বিরুদ্ধে নাইটদের ম্যাচ স্থগিত করা হয়। নাইটরা তাদের গত ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হওয়ায়, দিল্লির সমস্ত ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। কিন্তু এই ম্যাচের পর অমিত মিশ্রার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে বলা এক সূত্রে জানা যাচ্ছে।

নাইটদের দুই ক্রিকেটার বরুন চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপরেই খবর আসে চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ লক্ষীপতি বালাজি মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপরেই চলতি আইপিএলের ভবিষ্যত নিয়ে সংকট দেখা দেয়। জানা যায়, শুধু চেন্নাই ও কলকাতা নয়, করোনা থাবা বসিয়েছে আরোও দুই ফ্র্যাঞ্চাইজিতে। সানরাইজার্স হায়দরাবাদের উইকেট কিপার ব্যাটসম্যান বাংলার ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্রাও এই ভাইরাসের শিকার। এই পরিস্থিতিতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে করোনা সংক্রমণ দেখা দেওয়ায় অবশেষে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিলো বিসিসিআই।

অন্যদিকে আজ অরুণ জেটলি স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের বিপক্ষে মাঠে নামার কথা সানরাইজার্স হায়দরাবাদের। কিন্তু সন্ধ্যার ম্যাচের আগেই সকালে জানা যায় ঋদ্ধিমান সাহা করোনা আক্রান্ত। এই অবস্থায় কার্যত এই ম্যাচ বাতিলের তালিকায় রাখা হয়। তবে অল্প সময় পরেই বিসিসিআই সূত্রে খবর আসে যে, অনির্দিষ্টকালের জন্য আপাতত স্থগিত রাখা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়াম লীগ।

আইপিএলের প্রোটোকল অনুযায়ী করোনা সংক্রমিত ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের প্রতিটি ক্রিকেটারকে পৃথক ভাবে আইসোলেশনে রাখা হয়েছে। পুনরায় অবশিষ্ট ম্যাচগুলি কবে শুরু হবে তা বিসিসিআই সূত্রে পরবর্তীতে জানা যাবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in