অধিনায়কোচিত দ্বিশতরান রুটের - দ্বিতীয় দিনের শেষে রানের পাহাড়ে ইংল্যান্ড

নিজের শততম টেস্টে দ্বিশতরান করে এদিন ইতিহাস তৈরি করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তিনিই প্রথম খেলোয়াড় যিনি এই নজির সৃষ্টি করলেন। ৩৭৭ বল খেলে তিনি ২১৮ রান করেন।
অধিনায়কোচিত দ্বিশতরান রুটের - দ্বিতীয় দিনের শেষে রানের পাহাড়ে ইংল্যান্ড
ইংল্যান্ড অধিনায়ক জো রুটছবি সৌজন্য - ক্রিকেট ইংল্যান্ড ট্যুইটার

ভারতীয় বোলারদের নাজেহাল করে রানের ঘোড়া ছোটাচ্ছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনের শেষেও ব্রিটিশদের অল আউট করতে পারেনি বুমরাহ, নদীম, অশ্বিনরা। শনিবারের শেষে চেন্নাইয়ে ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান সংগ্রহ করেছে রুট বাহিনী। অপরাজিত রয়েছেন ডমিনিক বেস(২৮*)এবং জ্যাক লিচ(৬*)।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট যে স্বপ্নের ফর্মে রয়েছেন তা ব্যাটের মাধ্যমে বুঝিয়ে দিলেন। গতকালই নিজের ১০০ তম টেস্ট ম্যাচে শতরান করে নজির গড়েছেন। একমাত্র ক্রিকেটার হিসেবে ৯৮,৯৯ এবং ১০০ তম টেস্ট ম্যাচে শতরান তাঁরই কৃতিত্ব। রুট গতকালের শেষে অপরাজিত ছিলেন ১২৮ রানে। আজ সেই রানকে এগিয়ে নিয়ে গিয়ে পূরণ করলেন অনবদ্য দ্বিশতরান। ৩৭৭ বলে ২১৮ রানের ঝাঁ চকচকে ইনিংস এলো তাঁর ব্যাটে।

গতকাল যেখানে শেষ করেছিলো এদিন সেখান থেকেই ব্যাটিং শুরু করে ব্রিটিশ ব্যাটসম্যানরা। রুট - স্টোকস জুটি দুরন্ত ছন্দে এগিয়ে নিয়ে যেতে থাকে ইংল্যান্ডকে। বেন স্টোকস ১১৮ বলে ৮২ রান যোগ করেন।মিডিল অর্ডারে অলি পোপ (৩৪)এবং জস বাটলার (৩০)দলের স্কোর বোর্ডে গুরুত্বপূর্ণ রান সংযোজন করেন।

ভারতীয় বোলাররা চেন্নাইয়ের প্রথম ইনিংসে বিশেষ কিছু করে দেখাতে পারলোনা।সারাদিনে পড়লো মাত্র ৫ উইকেট। এদিন নদীম নিলেন রুট এবং স্টোকসের উইকেট। অলি পোপকে ফেরালেন অশ্বিন এবং ইশান্ত শর্মার ঝুলিতে এলো জস বাটলার এবং জোফরা আর্চারের উইকেট।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in