ওমিক্রন আতঙ্ক! দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না ভারত

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টিম যাবে কেবলমাত্র টেস্ট এবং ওডিআই সিরিজের জন্য। আপাতত চার ম্যাচের টি টোয়েন্টি সিরিজকে স্থগিত রাখা হচ্ছে। পরবর্তী সময়ে এই সিরিজ আয়োজন করা হবে বলে জানিয়েছেন তিনি।
ওমিক্রন আতঙ্ক! দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না ভারত
ফাইল ছবি

ওমিক্রনের সংক্রমণে ভয়াবহ পরিস্থিতি দক্ষিণ আফ্রিকায়। তার জেরেই চলতি মাসেই বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে জল্পনা চলেছিলো। বিসিসিআই সচিব জয় শাহ প্রোটিয়া সফর নিয়েই এবার মুখ খুললেন। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় টিম যাবে কেবলমাত্র টেস্ট এবং ওডিআই সিরিজের জন্য। আপাতত চার ম্যাচের টি টোয়েন্টি সিরিজকে স্থগিত রাখা হচ্ছে। পরবর্তী সময়ে এই সিরিজ আয়োজন করা হবে বলে জানিয়েছেন তিনি।

আগামী ১৭ ডিসেম্বর থেকে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ছিলো। তবে ওমিক্রন সংক্রমণের ফলে সেই সূচী যে পাল্টাচ্ছে তা নিশ্চিত। ভারত কেবলমাত্র টেস্ট এবং ওডিআই সিরিজ খেলেই ফিরে আসবে। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আপাতত বাতিল করা হচ্ছে। মুম্বই টেস্ট ৭ ডিসেম্বর শেষ হওয়ার পর ভারতের দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে চার্টার্ড বিমানে পৌঁছানোর কথা ছিল ৯ ডিসেম্বর। বর্তমান পরিস্থিতি সফর যে পিছিয়ে যাচ্ছেই তা নিশ্চিত। কবে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকায় পৌঁছাবে তা শীঘ্রই ঘোষণার সম্ভাবনা রয়েছে।

টি-টোয়েন্টি সিরিজ বাতিল করে যাতে ওডিআই এবং টেস্ট সিরিজ সুষ্ঠু ভাবে আয়োজন করা যায় তার ব্যবস্থাই করছে দুই দেশের বোর্ড। বোর্ড সূত্রে জানা গিয়েছে কেন্দ্র সরকারের অনুমতি মিললে ১৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকায় উড়ে যেতে পারে ভারতীয় দল। সেক্ষেত্রে বক্সিং ডে টেস্ট দিয়েই সিরিজের সূচনা হবে।

ওমিক্রন আতঙ্ক! দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না ভারত
IPL: বিরাট, ম্যাক্সওয়েল, সিরাজকে ধরে রাখলেও আরসিবি থেকে বিদায় যুজবেন্দ্র চাহালের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in