অলিম্পিক সোনা জয়ীর কীর্তিকে সম্মান - পুনে ক্যান্টনমেন্ট স্পোর্টস স্টেডিয়াম নীরজ চোপড়ার নামে

নাম পরিবর্তনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। উপস্থিত থাকবেন সাউদার্ন আর্মি কমান্ডার, লেফটেন্যান্ট জেনারেল জেএস নেয়ন এবং আর্মি স্টাফ জেনারেলের প্রধান এমএম নরভানে।
অলিম্পিক সোনা জয়ীর কীর্তিকে সম্মান - পুনে ক্যান্টনমেন্ট স্পোর্টস স্টেডিয়াম নীরজ চোপড়ার নামে
নীরজ চোপড়াফাইল ছবি - নীরজ চোপড়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টোকিও অলিম্পিকে ইতিহাস রচনা করেছেন নীরজ চোপড়া। স্বাধীন ভারতের ইতিহাসে দেশকে ট্র্যাক এন্ড ফিল্ডের ইভেন্টে সোনা এনে দিয়েছেন। তাই অলিম্পিকে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ারের কীর্তিকে সম্মান জানিয়ে পুনে ক্যান্টনমেন্টের স্পোর্টস স্টেডিয়ামের নাম রাখা হবে নীরজ চোপড়ার নামে। আগামী ২৩ শে আগস্ট পুনের এই আর্মি স্টেডিয়ামের নাম পরিবর্তন করা হবে।

বিশেষ অতিথি হিসেবে নাম পরিবর্তনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এছাড়াও উপস্থিত থাকবেন সাউদার্ন আর্মি কমান্ডার, লেফটেন্যান্ট জেনারেল জেএস নেয়ন এবং আর্মি স্টাফ জেনারেলের প্রধান এমএম নরভানে। এঁদের উপস্থিতিতে পুনে আর্মি স্টেডিয়ামের নামকরণ হবে, 'নীরজ চোপড়া স্পোর্টস স্টেডিয়াম, পুনে ক্যান্টনমেন্ট'। স্টেডিয়ামের নামকরণের পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে অলিম্পিকে অংশ নেওয়া ১৬ জন সদস্যকে সংবর্ধনা দেওয়া হবে।

অলিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া নীরজ বেশিরভাগ সময়ই ট্রেনিং নিয়েছেন আর্মি স্পোর্টস ইনস্টিটিউট থেকে। ২০১৬ সালে স্পোর্টস কোটায় তাঁকে সুবেদার পদে ইন্ডিয়ান আর্মিতে নিয়োগ করা হয়। ২০০৬ সালে প্রতিষ্ঠিত পুনের ওই স্টেডিয়াম এর নাম এবার নীরজের নামেই করা হচ্ছে। দেশের যুবরা যাতে প্রশিক্ষণে এগিয়ে আসে সেটাই লক্ষ্য এই স্পোর্টস ইনস্টিটিউশনের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in