ODI: অভিষেক ম্যাচে কৃষ্ণার ৪ উইকেট, ইংল্যান্ডকে ৬৬ রানে হারালো টিম ইন্ডিয়া

ODI: অভিষেক ম্যাচে কৃষ্ণার ৪ উইকেট, ইংল্যান্ডকে ৬৬ রানে হারালো টিম ইন্ডিয়া
বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ওপেনিং জুটি দুরন্ত শুরু করলেও মিডিল অর্ডারের ব্যর্থতা শোচনীয় পরাজয় এনে দিলো ব্রিটিশদের। ভারতের দেওয়া ৩১৮ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ২৫১ রানেই অল আউট হয়ে গেলো মর্গ্যান বাহিনী। অভিষেক ম্যাচেই চার উইকেট পেলেন প্রসিদ্ধ কৃষ্ণা এবং ভারত প্রথম ওডিআই জিতে নিলো ৬৬ রানে।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে এদিন শুরুটা দুরন্ত করে দুই ইংলিশ ওপেনার। জেশন রয় এবং জনি বেয়ারিস্টো জুটি প্রথম উইকেটে ১৩৫ রান যোগ করেন। জেশন রয় ৩৫ বলে ৪৬ রান করে ফিরে যান। জনি বেয়ারিস্টো এদিন ৬৬ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংস খেলেন।

শুরুটা দুরন্ত হলেও ওপেনিং জুটি ভেঙে যাওয়ায় পরেই খাদে পড়ে টিম ইংল্যান্ড। বেন স্টোকস (১),ইয়ন মর্গ্যান (২২),জস বাটলাররা(২)কেউই মিডিল অর্ডারে দলের হাল ধরতে পারেনি। স্যাম বিলিংস এবং মইন আলি জুটি কিছুটা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। বিলিংস করেন ১৮ রান এবং মইন আলির ব্যাটে আসে ৩০ রান। আদিল রাশিদ রানের খাতাই খুলতে পারেনি। টম কুরেনের ১১ রানের ইনিংস শেষের সাথে সাথেই ৬৬ রানে জয় হাসিল করে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে এদিন অভিষেক ম্যাচেই চার উইকেট নেয় প্রসিদ্ধ কৃষ্ণা। তিনটি উইকেট নেয় শার্দুল ঠাকুর। জোড়া উইকেট আসে ভুবনেশ্বর কুমারের ঝুলিতে এবং একটি উইকেট নেয় ক্রুনাল পান্ডিয়া।

পুনেতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করে বিরাট বাহিনী। রোহিতের সঙ্গে এদিন ওপেন করতে নামে শিখর। রোহিত ৪২ বলে ২৮ রানের মন্থর ইনিংস খেলে ফেরত গেলেও শিখর অনবদ্য ব্যাটিং করতে থাকেন। অল্পের জন্য শতরান হাতছাড়া করলেও তাঁর ৯৮ রানের ইনিংস ভারতকে বড় টার্গেটের দিকে নিয়ে যায়। রোহিত ও শিখর, দুজনকেই ফেরান বেন স্টোকস।

ভারত অধিনায়ক বিরাট কোহলির (৫৬)ব্যাটে আসে অর্ধশতরান। শ্রেয়স আয়ার ৬ রান করে ফিরে যাওয়ার পর রাহুল ৪৩ বলে অপরাজিত ৬২* রানের দুরন্ত ইনিংস খেললেন। অভিষেক ম্যাচ খেলতে নেমে ৩১ বলে ৫৮* রানের ঝড়ো ইনিংস খেললেন ক্রুনাল পান্ডিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in