ODI: রবিবার কলম্বোয় প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত
সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বর কুমারছবি বিসিসিআই ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

ODI: রবিবার কলম্বোয় প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত

রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে এবং শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের দ্বিতীয় সারির দল গিয়েছে দ্বীপরাষ্ট্রে। আজ প্রথম আন্তর্জাতিক ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বললেন দলের সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার।

রবিবার কলম্বোয় প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে ভারত। রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে এবং শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের দ্বিতীয় সারির দল গিয়েছে দ্বীপরাষ্ট্রে। বিরাট কোহলির নেতৃত্বাধীন দল ইংল্যান্ড সফরে রয়েছেন। আজ প্রথম আন্তর্জাতিক ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বললেন দলের সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার।

আজই ঘোষণা করা হয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ বিন্যাস। যেখানে গ্রুপ পর্বে ভারত পেয়েছে তাদের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। এদিন সাংবাদিক সম্মেলনে ভুবি জানান, আপাতত তিনি ভারত ও পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ নিয়ে ভাবছেন না। কারণ তার আগে আরো অনেক ম্যাচ রয়েছে। শ্রীলঙ্কা সফরে ভুবি আপাতত সেই সমস্ত ম্যাচের কথাই মাথায় রেখেছেন।

ভুবনেশ্বর কুমার বলেন, "পাকিস্তানের বিপক্ষে খেলাটা সবসময়ই উত্তেজনাপূর্ণ, এবং এটি সবসময় একটি হাইভোল্টেজ ম্যাচ। তবে সত্যি বলতে এটা কিভাবে চলবে তা নিয়ে আমরা এখনও কিছু ভাবিনি। কারণ আমাদের অনেক ক্রিকেট বাকি রয়েছে।"

ইংল্যান্ড সফরে ভুবনেশ্বর কুমারকে ভারতের দলে রাখা হয়নি। এরপরেই সমালোচনা শুরু হয়। ভুবনেশ্বর কুমার নাকি টেস্ট খেলতে আগ্রহী নয় বলেও খবর আসে। তবে এদিন ভুবি আবারও সেই জল্পনা উড়িয়ে দেন। ভারতের সিনিয়র পেসার জানান, সুযোগ পেলে তিন ফরম্যাটেই যাতে খেলতে পারি, দলের হয়ে অবদান রাখতে পারি সেই প্রস্তুতি নিচ্ছি।

মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ও টি টোয়েন্টি সিরিজে অনবদ্য প্রদর্শন করেছিলেন ভুবনেশ্বর কুমার। ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। একদিনের সিরিজে ৬ টি উইকেট এবং টি টোয়েন্টি সিরিজে নিয়েছিলেন ৪ উইকেট। এখন শ্রীলঙ্কা সফরে ভারতের বোলিং বিভাগকে নেতৃত্ব দেবেন তিনিই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in