ODI: ভারতের ৩২৯ রানের জবাবে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৪১

ODI: ভারতের ৩২৯ রানের জবাবে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৪১
বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের শেষ তথা নির্ণায়ক ম্যাচে ইংল্যান্ডের সামনে ৩৩০ রানের লক্ষ্য মাত্রা খাড়া করলো টিম ইন্ডিয়া। পুনেতে ব্রিটিশদের বিপক্ষে প্রথম দফায় ৪৮.২ ওভারেই অল আউট হয়ে যায় ভারত। তবে ঋষভ, হার্দিক, শিখরদের লড়াকু ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং স্কোর খাড়া করতে সক্ষম হয়েছে বিরাট বাহিনী। জবাবে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৪১ রান।

পুনেতে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে এদিন শুরুটা দুরন্ত করে দুই ভারতীয় ওপেনার। রোহিত ও শিখর জুটি প্রথম উইকেটে যোগ করেন ১০৩ রান। রোহিত ৩৭ বলে ৩৭ রান করে আদিল রাশিদের শিকার হওয়ার অল্প সময় পরেই ৫৬ বলে ৬৭ রানের দুরন্ত ইনিংস খেলে রাশিদেরই শিকার হন ধাওয়ান। ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাট এদিন চলেনি। ১০ বলে ৭ রান করে মইন আলির বলে ক্লিন বোল্ড হয়ে ফেরত যান তিনি। লোকেশ রাহুলের ব্যাটেও আসে মাত্র ৭ রান।

মিডল অর্ডারে ভারতীয় দলের হাল ধরেন ঋষভ পন্থ এবং হার্দিক পান্ডিয়া জুটি। ৭০ বলে ৯৯ রান যোগ করেন এই জুটি। ঋষভ এদিন ৫ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৬২ বলে ৭৮ রানের অনবদ্য ইনিংস খেললেন। হার্দিক পান্ডিয়া ৪ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪৪ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস উপহার দেন।

ক্রুনাল পান্ডিয়া ভারতের স্কোর কার্ডে যোগ করেন ২৫ রান এবং শার্দুল ঠাকুর যোগ করেন ৩০ রান। ভুবনেশ্বর কুমার ৩ রান করলেও প্রসিদ্ধ কৃষ্ণা রানের খাতা খুলতে পারেনি।

ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন মার্ক উড। জোড়া উইকেট আসে আদিল রাশিদের খাতায়। একটি করে উইকেট নেয় স্যাম কুরেন, বেন স্টোকস, মইন আলি, লেইম লিভিংস্টোন এবং রেসে টোপলে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in