ODI: ৬ উইকেটে ম্যাচ জিতে ভারতের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

ODI: ৬ উইকেটে ম্যাচ জিতে ভারতের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড
ক্রিকেট ইংল্যান্ডের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বেয়ারিস্টো-স্টোকসের মারকাটারি ব্যাটিং-এর সামনে চাপা পড়ে গেলো রাহুলের অনবদ্য শতরান। ভারতীয় বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে ৩৩৭ রানের লক্ষ্য মাত্রা ৬ ওভার ৩ বল বাকি থাকতেই টপকে গেলো ব্রিটিশরা। জনি বেয়ারিস্টো খেললেন ১১২ বলে ১২৪ রানের দুরন্ত ইনিংস। বেন স্টোকসের ব্যাটে আসে মাত্র ৫২ বলে ৯৯ রান। ৬ উইকেটে জয় অর্জন করে সিরিজে সমতা ফিরিয়েছেন জস বাটলার।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে এদিন শুরুটা দুরন্ত করে দুই ইংলিশ ওপেনার। প্রথম উইকেটে তারা যোগ করেন ১১০ রান। জেশন রয় ৫৫ রান করে রান আউট হয়ে ফিরে গেলেও বেয়ারিস্টোর ব্যাট এদিন চলতে থাকে। স্টোকস এবং বেয়ারিস্টো জুটি দ্বিতীয় উইকেটে যোগ করেন ১৭৫ রান। বেয়ারিস্টো এদিন ১১ টি বাউন্ডারি এবং ৭ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ১১২ বলে ১২৪ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন।

শুরু থেকেই এদিন ডিনামাইটের মতো ফেটে পড়ে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের ব্যাট। অল্পের জন্য শতরান হাতছাড়া করলেও স্টোকসের সৌজন্যেই ৩৯ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় বাটলাররা। স্টোকসের ৫২ বলে ৯৯ রানের ইনিংস সাজানো রয়েছে ৪ টি বাউন্ডারি এবং ১০ টি বিশাল ওভার বাউন্ডারির মাধ্যমে। ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার তবে আজ রানের খাতা খুলতে পারেনি। কিন্তু চতুর্থ উইকেট হারানোর পর আর পেছনেও তাকাতে হয়নি তাদের। ডেভিড মালান (১৬*) এবং লেইম লিভিংস্টোন(২৭*)ম্যাচ শেষ করেই প্যাভিলিয়ন ফেরেন।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ভারত। ৯ রানে পড়ে প্রথম উইকেট এবং ৩৭ রানে দ্বিতীয়। দুই ওপেনার শিখর ধবন (৪) এবং রোহিত শর্মা(২৫)দ্রুত ফিরে যান। তবে এরপর প্রাথমিক ধাক্কা কাটিয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করেন ১২১ রান। বিরাট কোহলি এদিন ৭৯ বলে ৬৬ রান করেন।

বিরাট ফিরে গেলেও রাহুল তার অনবদ্য ব্যাটিং-এর সৌজন্যে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ১১৪ বলে ১০৮* রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। তার ইনিংস সাজানো রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। রাহুলকে এদিন যোগ্য সঙ্গ দিলেন ঋষভ পন্থ। পন্থ ৪০ বলে ৭০ রানের এক ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন।শেষের দিকে একটি চার এবং চারটি বিশাল ছক্কার মাধ্যমে ১৬ বলে ৩৫ রানের মারকাটারি ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। ক্রুনাল পান্ডিয়া অপরাজিত থাকলেন ১২* রানে। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করে ভারত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in