Novy Kapadia: প্রখ্যাত ধারাভাষ্যকার নোভি কাপাডিয়ার প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়াজগত

প্রখ্যাত ধারাভাষ্যকার এবং ক্রীড়া সাংবাদিক নোভি কাপাডিয়ার প্রয়াণে ক্রীড়াজগতে শোকের ছায়া। দীর্ঘ অসুস্থতার পর বৃহস্পতিবার ৬৮ বছর বয়সে দিল্লিতে প্রয়াত হন খ্যাতনামা ধারাভাষ্যকার।
Novy Kapadia: প্রখ্যাত ধারাভাষ্যকার নোভি কাপাডিয়ার প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়াজগত
নোভি কাপাডিয়াফাইল ছবি, ইন্ডিয়ান ফুটবল টিমের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রখ্যাত ধারাভাষ্যকার এবং ক্রীড়া সাংবাদিক নোভি কাপাডিয়ার প্রয়াণে ক্রীড়াজগতে শোকের ছায়া। দীর্ঘ অসুস্থতার পর বৃহস্পতিবার ৬৮ বছর বয়সে দিল্লিতে প্রয়াত হন খ্যাতনামা ধারাভাষ্যকার। তিনি বিরল মোটর নিউরোন ডিজিজে আক্রান্ত ছিলেন। গত দু’বছর ধরে অসুস্থতার কারণে তিনি বাড়িতে শয্যাশায়ী ছিলেন। গত এক মাস যাবত তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিলো।

ভারতীয় ফুটবলের ধারাভাষ্যের সঙ্গে কাপাডিয়ার নাম অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে। দীর্ঘ সময় ধরে তিনি একাধিক ফিফা বিশ্বকাপ ফুটবলে ধারাভাষ্য দিয়েছেন এবং তাঁকে ভারতীয় ফুটবলের বিশেষজ্ঞ হিসেবে মান্য করা হত। বিশ্বকাপ ছাড়াও কয়েক দশক ধরে তিনি অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস সহ একাধিক স্পোর্টস ইভেন্টে ধারাভাষ্য দিয়েছেন।

দিল্লির অশোকা ক্লাবের প্রতিষ্ঠাতা কাপাডিয়া একসময় সক্রিয়ভাবে স্থানীয় লিগে ফুটবল খেলতেন। ভারতীয় ফুটবল জগতে খেলোয়াড়, প্রশাসক সকলের কাছেই অত্যন্ত সম্মানীয় ছিলেন নোভি কাপাডিয়া। ধারাভাষ্যের পাশাপাশি তিনি দিল্লি ইউনিভার্সিটির অধীন এসজিটিবি খালসা কলেজে অধ্যাপনা করতেন।

তাঁর মৃত্যুতে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক ট্যুইট বার্তায় শোক প্রকাশ করা হয়। যেখানে বলা হয়েছে – প্রখ্যাত ধারাভাষ্যকার, ক্রীড়া সাংবাদিক, ফুটবল বিশেষজ্ঞ নোভি কাপাডিয়ার আকস্মিক মৃত্যুতে আমরা শোকস্তব্ধ। ফুটবল দিল্লির পক্ষ থেকেও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। আগামী সোমবার আম্বেদকর স্টেডিয়ামে তাঁর স্মৃতির উদ্দেশ্যে এক শোকসভার কথা ঘোষণা করেছে দিল্লি ফুটবল।

তাঁর মৃত্যুতে এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, কেরালা ব্লাস্টারস-এর পক্ষ থেকেও গভীর শোকপ্রকাশ করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in