WIMBLEDON: ভ্যাকসিন না নিয়েও উইম্বলডনে অংশ নিতে পারবেন জকোভিচ

চলতি বছরের শুরুতেই ভ্যাকসিন না নিয়েই অস্ট্রেলিয়ান ওপেন খেলতে যাওয়ায় অজিভূম থেকে বিতাড়িত করা হয়েছিলো জোকারকে।
WIMBLEDON: ভ্যাকসিন না নিয়েও উইম্বলডনে অংশ নিতে পারবেন জকোভিচ
নোভাক জকোভিচফাইল ছবি

নোভাক জকোভিচের জন্য অত্যন্ত খুশির খবর। করোনার ভ্যাকসিন না নিয়েই উইম্বলডনে অংশ নিতে পারবেন সার্বিয়ান নম্বর ওয়ান। মঙ্গলবার অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সজিকিউটিভ স্যালি বল্টোন জানিয়ে দিয়েছেন যে ইংল্যান্ডে এখন করোনা টীকা আবশ্যিক নয়। চলতি বছরের শুরুতেই ভ্যাকসিন না নিয়েই অস্ট্রেলিয়ান ওপেন খেলতে যাওয়ায় অজিভূম থেকে বিতাড়িত করা হয়েছিলো জোকারকে। তবে উইম্বলডনে কোনো সমস্যার মুখে পড়তে হচ্ছেনা তাঁকে। ৩৪ বর্ষীয় তারকার সামনে নিজের শিরোপা ডিফেন্ড করার সুযোগ রইলো উইম্বলডনে।

গতবছর মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে উইম্বলডন খেতাব জেতেন ৩৪ বর্ষীয় সার্ব মহাতারকা। এছাড়াও ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮ ও ২০১৯ সালে উইম্বলডন জেতেন ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জকোভিচ। তবে এবার আদৌ তিনি টুর্নামেন্টে অংশ নিতেন পারবেন কিনা সে বিষয়ে শঙ্কা ছিলো। সেই আশঙ্কা কেটে গেলো মঙ্গলবারই। গ্র্যাস কোর্টে খেতাব ধরে রাখার লড়াইয়ে নামার সবুজ সংকেত পেয়ে গেলেন তিনি।

ভ্যাকসিন না নেওয়ার কারণে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে বিতাড়িত হন জকোভিচ। মেলবোর্ন বিমান বন্দরেই তাঁর ভিসা বাতিল করা হয়। এরপর ১১ দিন ধরে আইনি লড়াই চললেও টুর্নামেন্টে অংশ নেওয়ার সুযোগই পাননি তিনি।

উইম্বলডনে খেলতে পারলেও জকোভিচ যুক্তরাষ্ট্র ওপেনে খেলার ছাড়পত্র পাবেন কিনা সে বিষয়ে জল্পনা রয়েছে। ইউএস টেনিস অ্যাসোসিয়েশনের তরফ থেকে বলা হয়েছে, আগস্টের শেষের দিকে যখন ইউএস ওপেন শুরু হবে তখন কোভিড-১৯ টীকা নেওয়ার বিষয়ে সরকারী নিয়ম যা আছে তা মেনে চলা হবে।

নোভাক জকোভিচ
Novak Djokovic: প্রয়োজনে টুর্নামেন্টে অংশ নেব না, কিন্তু টিকা নেব না - জকোভিচ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.