ASIAN GAMES 2022: এশিয়ান গেমসে অংশ নেবেন না অস্ট্রেলিয়ার কোনো ক্রীড়াবিদ

আগামী ১০-২৫ সেপ্টেম্বর সাংহাই থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে হ্যাংজুতে বসছে এশিয়ান গেমসের আসর। তবে এতে অংশ নেওয়ার জন্য চীনে দল পাঠাবে না অস্ট্রেলিয়া।
ASIAN GAMES 2022: এশিয়ান গেমসে অংশ নেবেন না অস্ট্রেলিয়ার কোনো ক্রীড়াবিদ
এশিয়ান গেমস ছবি সংগৃহীত

এশিয়ান গেমেসে অংশ নেওয়ার জন্য চীনে দল পাঠাবে না অস্ট্রেলিয়া। রবিবার অস্ট্রেলিয়ার অলিম্পিক্স কমিটির এক মুখপাত্র এই সিদ্ধান্তর কথা জানিয়েছেন। এএফপিকে তিনি বলেছেন, "অস্ট্রেলিয়া থেকে কোনো ক্রীড়াবিদ এশিয়ান গেমসে অংশ নেবে না।"

আগামী ১০-২৫ সেপ্টেম্বর সাংহাই থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে হ্যাংজুতে বসছে এশিয়ান গেমসের আসর। এশিয়ার অলিম্পিক কমিটি প্রথমবার মাল্টিস্পোর্টস ইভেন্টে অংশ নেওয়ার জন্য ওশিয়ানিয়ার ৩০০ জন ক্রীড়াবিদ এবং সাপোর্ট স্টাফকে আমন্ত্রণ জানিয়েছিলো। তবে চলতি সময়ে ১২ মিলিয়ন জনসংখ্যার হ্যাংজুতে করোনার প্রকোপ দেখা দেওয়ায় অস্ট্রেলিয়া তাদের কোনো ক্রীড়াবিদকেই এই টুর্নামেন্টে পাঠাচ্ছে না।

এশিয়ান গেমসের আয়োজকরা অবশ্য বলছেন যে তারা ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত হওয়া বেজিং শীতকালীন অলিম্পিকের মতো করোনা নিয়ন্ত্রণের জন্য একাধিক পরিকল্পনা তৈরি করেছেন। তা সত্ত্বেও অস্ট্রেলিয়া তাদের দল হ্যাংজুতে পাঠাবে না।

১৯৯০ সালে বেজিং এবং ২০১০ সালে গুয়াংজুয়ের পর চীনের তৃতীয় শহর হিসেবে এশিয়ান গেমস আয়োজনের দায়িত্ব পেলো হ্যাংজু। এছাড়া নিংবো,

ওয়েনঝো, হুঝো, শাওক্সিং এবং জিনহুয়া সহ একাধিক প্রদেশে বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে। আয়োজকদের তরফ থেকে জানানো হয়েছে এশিয়ান গেমস ও এশিয়ান প্যারা গেমসের জন্য মোট ৫৬ টি ভেন্যু নির্ধারণ করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.