US Open: বিশ্বের ১ নম্বর তারকা দানিয়েলকে হারিয়ে যুক্তরাষ্ট্র ওপেনের কোয়ার্টার ফাইনালে নিক

কোয়ার্টার ফাইনালে কির্গিয়স মুখোমুখি হবেন আর এক রাশিয়ান তারকা করেন খাচনোভের। শেষ ষোলোতে স্পেনের পাবলো বুস্তাকে ৪-৬, ৬-৩, ৬-১, ৪-৬, ৬-৩ সেটে হারিয়ে কোয়ার্টারে টিকিট পান খাচনোভ।
নিক কির্গিয়সে
নিক কির্গিয়সেছবি সৌজন্যে ইউএস ওপেন টেনিসের ট্যুইটার হ্যান্ডেল

ইউএস ওপেনের চতুর্থ রাউন্ড থেকে ছিটকে গেলেন বর্তমানে বিশ্বের এক নম্বর টেনিস তারকা দানিয়েল মেদভেদেভ। শেষ ষোলোতে চার সেটের লড়াইয়ে রাশিয়ান তারকা হারলেন নিক কির্গিয়সের কাছে। ২ ঘন্টা ৫৩ মিনিটের লড়াইয়ের পর কির্গিয়স এই ম্যাচ জেতেন ৭-৬ (১৩-১১), ৩-৬, ৬-৩, ৬-২ ব্যবধানে।

এই নিয়ে মোট পাঁচবারের সাক্ষাতে মেদভেদেভকে চারবার হারালেন নিক কির্গিয়স। মাত্র দু'মাস আগেই উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন ২৭ বর্ষীয় অস্ট্রেলিয়ান তারকা। তবে জকোভিচের কাছে হেরে উইম্বলডন হাতছাড়া হয় তাঁর। এবার মেদভেদেভকে হারিয়ে কির্গিয়স একপ্রকার জানিয়ে দিলেন যুক্তরাষ্ট্র ওপেনে তিনি কোনো ভুল করবেন না।

এই ম্যাচে হাড্ডাহাড্ডি প্রথম সেট টাইব্রেকারে জিতে নেন কির্গিয়স। দ্বিতীয় সেট ৩-৬ ব্যবধানে জিতে সমতা ফিরে পায় মেদভেদেভ। তবে শেষ দুই সেটে রাশিয়ান তারকাকে কার্যত দাঁড়াতেই দিলেন না অস্ট্রেলিয়ান তারকা। তৃতীয় সেটে ৬-৩ এবং চতুর্থ সেটে ৬-২ ব্যবধানে জয় লাভ করেন তিনি।

এদিন ম্যাচ শেষে কির্গিয়স বলেন, "শেষ পর্যন্ত আমার প্রতিভা দেখাতে পেরে খুব খুশি। আমি ভালো টেনিস খেলছিলাম না। ভালো টেনিস খেলতে আমার ২৭ বছর সময় লাগল। আমি সবার উপরে যেতে চাই। আশা করছি সেটা করতে পারব।"কোয়ার্টার ফাইনালে কির্গিয়স মুখোমুখি হবেন আর এক রাশিয়ান তারকা করেন খাচনোভের। শেষ ষোলোতে স্পেনের পাবলো বুস্তাকে ৪-৬, ৬-৩, ৬-১, ৪-৬, ৬-৩ সেটে হারিয়ে কোয়ার্টারে টিকিট পান খাচনোভ।

আর এক কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন ইতালির মাত্তেও বেরেত্তিনি এবং নরওয়ের কাসপের রুড। এই দুই তারকার মধ্যে জয়ী খেলোয়াড় সেমিফাইনালে মুখোমুখি হবেন কির্গিয়স এবং খাচনোভের মধ্যে জয়ী খেলোয়াড়ের। অর্থাৎ এই চার তারকার মধ্যে একজনকে দেখা যাবে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in