Next Generation Cup: EPL ক্লাবের বিপক্ষে খেলতে যুক্তরাজ্যে ব্যাঙ্গালুরু এফসি এবং কেরালা ব্লাস্টার্স

ইপিএল আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেবে মোট আটটি দল। যার মধ্যে রয়েছে পাঁচটি প্রিমিয়ার লীগ দল, দক্ষিণ আফ্রিকার একটি একাডেমি দল এবং ভারতের দুই দল। আটটি দলকে মোট দুটি গ্রুপে ভাগ করে ম্যাচগুলি হবে।
যুক্তরাজ্যে কেরালা ব্লাস্টার্স
যুক্তরাজ্যে কেরালা ব্লাস্টার্সছবি সৌজন্যে কেরালা ব্লাস্টার্স টুইটার হ্যান্ডেল

প্রিমিয়ার লীগ আয়োজিত নেক্সট জেনারেশন কাপ খেলতে যুক্তরাজ্যে পৌঁছে গেলো ব্যাঙ্গালুরু এফসি এবং কেরালা ব্লাস্টার্সের যুব দল। আগামী ২৭ জুলাই থেকে পর্দা উঠবে এই টুর্নামেন্টের। যেখানে ভারতের দুই ক্লাব লড়াই চালাবে ইংলিশ প্রিমিয়ার লীগের বিখ্যাত ক্লাবগুলির যুব দলের সঙ্গে।

ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) আয়োজকেরা ও আইএসএলের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেডের (FSDL) যৌথ উদ্যোগে এই টুর্নামেন্ট হতে চলেছে। গত মে মাসে রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভলপমেন্ট লীগে চ্যাম্পিয়ন হওয়ায় এই টুর্নামেন্টে সুযোগ পেয়েছে ব্যাঙ্গালুরু। একইসঙ্গে রানার্স আপ কেরালা ব্লাস্টার্সও পেয়েছে যুক্তরাজ্যে উড়ে যাওয়ার টিকিট।

ইপিএল আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেবে মোট আটটি দল। যার মধ্যে রয়েছে পাঁচটি প্রিমিয়ার লীগ দল, দক্ষিণ আফ্রিকার একটি একাডেমি দল এবং ভারতের দুই দল। আটটি দলকে মোট দুটি গ্রুপে ভাগ করে জেনারেশন কাপের ম্যাচ গুলি আয়োজিত হবে।

টুর্নামেন্ট চলাকালীন খেলার পাশাপাশি ইংল্যান্ডের শীর্ষস্থানীয় ক্লাবের একাডেমী দল গুলোর কাছ থেকে ফুটবল জ্ঞান অর্জন করবে। দেশে ফিরে ক্লাব ও জাতীয় দলের হয়ে মাঠে এই অমূল্য অভিজ্ঞতা কাজে লাগবেন তাঁরা।

ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের এক (FSDL) মুখপাত্র বলেছেন, "তরুণ ভারতীয় ফুটবলারদের আন্তর্জাতিক এক্সপোজার অর্জন করতে এবং তাদের খেলাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়া আমাদের কাছে অত্যন্ত আনন্দের। এটি অবশ্যই উদীয়মান খেলোয়াড়দের আরও ভালো ফুটবলার হিসেবে গড়ে উঠতে এবং দেশের ফুটবল বিকাশে নেতৃত্ব দিতে সাহায্য করবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in