ইরফান পাঠানের ট্যুইটের তির্যক উত্তর অমিত মিশ্রার, দুই ক্রিকেটারকে নিয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা

শুক্রবার একটি ট্যুইটে ইরফান পাঠান লেখেন, "আমার দেশ, আমার সুন্দর দেশ, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ দেশ হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু....।"
ইরফান পাঠানের ট্যুইটের তির্যক উত্তর অমিত মিশ্রার, দুই ক্রিকেটারকে নিয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা
ইরফান পাঠান, অমিত মিশ্রাফাইল ছবি সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় ইরফান পাঠানের ট্যুইটে সহমত পোষণ করলেন অমিত মিশ্রা। বরং আক্রমণে তিনি ইরফানের থেকেও আরও একধাপ এগিয়ে গেলেন কিছুটা তির্যক ভঙ্গীতে। যদিও নেটিজেনদের একাংশ এই ঘটনাকে দুই ক্রিকেটারের তরজা হিসেবে তুলে ধরতে চেয়েছেন। কিন্তু ইরফানের ট্যুইটের উত্তর দেননি বা উদ্ধৃত করেননি ভারতের প্রাক্তন লেগস্পিনার অমিত মিশ্রা। বরং ইরফানের ট্যুইট যেখানে শেষ হয়েছে কার্যত সেখান থেকেই শুরু করে অমিত মিশ্রা তাঁর ট্যুইটে মনে করিয়ে দিয়েছেন আশু কর্তব্য।

শুক্রবার সকালে একটি ট্যুইট করেন ক্রিকেটার ইরফান পাঠান। সেখানে তিনি যে ভারতের ভবিষ্যত নিয়ে বিলাপ করেন তা কার্যত স্পষ্ট। ট্যুইটে তিনি লেখেন, "আমার দেশ, আমার সুন্দর দেশ, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ দেশ হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু....।"

বাকি কথাটুকু বলতে চাননি ২০১২ সালে গুজরাতে নরেন্দ্র মোদীর নির্বাচনী প্রচারে অংশ নেওয়া ইরফান পাঠান। যদিও ইরফান পাঠান বর্তমান পরিস্থিতি সম্পর্কে ট্যুইট করেছেন বলেই নেটিজেনদের ধারণা। বিশদভাবে বর্ণনা না করেও তিনি স্পষ্ট করে দিয়েছেন যে তিনি বর্তমান সামাজিক-রাজনৈতিক ঘটনাবলী নিয়ে মন্তব্য করেছেন। সাম্প্রদায়িক হিংসার বেশ কয়েকটি উদাহরণ সম্প্রতি ঘটেছে। যার দিকে ইঙ্গিত করেই পাঠানের এই ট্যুইট টিকে মনে করছেন নেটিজেনরা।

ইরফান পাঠানের ট্যুইটের কয়েক ঘন্টা পরে, দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড় অমিত মিশ্রা একই ফর্ম্যাটে ট্যুইট করেছেন। যদিও অমিত ইরফানের টুইটের উত্তর দেননি। বরং ইরফানের থেকেও আরও একধাপ এগিয়ে গিয়ে মিশ্রা লিখেছেন, "আমার দেশ, আমার সুন্দর দেশটির পৃথিবীর সর্বশ্রেষ্ঠ দেশ হওয়ার সম্ভাবনা রয়েছে... শুধুমাত্র যদি কিছু মানুষ বুঝতে পারেন যে প্রথম বই হিসেবে আমাদের সংবিধানকে অনুসরণ করে চলা উচিত।" নেটিজেনদের একাংশ যেমন এই প্রসঙ্গে মনে করছেন দুই ক্রিকেটারের বিবাদ বেঁধেছে তেমনই অন্য এক অংশ মনে করছেন এই ট্যুইটে অমিত মিশ্রা তির্যক ভঙ্গীতে বিজেপির অবশ্য করণীয় কাজ স্মরণ করিয়ে দিয়েছেন।

জনৈক ইফতিকার অমিত মিশ্রার ট্যুইটের উত্তরে লিখেছেন, ধন্যবাদ অমিত মিশ্রাজী, আপনি মনে করিয়ে দিয়েছেন যে বিজেপি এবং তাঁর সহযোগীদের সংবিধান মেনে চলা উচিৎ। কিন্তু বর্তমানে তাঁরা আরএসএস-এর লেখা গণহত্যার বই পড়ছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in