Naomi Osaka: পাঁচ ধাপ নেমে বিশ্ব ক্রম তালিকার প্রথম দশ থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা

বিশ্ব র‍্যাঙ্কিং-এর টপ টেন তালিকা থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা। ২০১৮-তে ইউ এস ওপেন টেনিস জেতার পর থেকে লাগাতার তিনি বিশ্বের মহিলা টেনিস খেলোয়াড়দের র‍্যাঙ্কিং-এ প্রথম দশের মধ্যে ছিলেন।
Naomi Osaka: পাঁচ ধাপ নেমে বিশ্ব ক্রম তালিকার প্রথম দশ থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা
নাওমি ওসাকাফাইল ছবি নাওমি ওসাকার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিশ্ব র‍্যাঙ্কিং-এর টপ টেন তালিকা থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা। ২০১৮-তে ইউ এস ওপেন টেনিস জেতার পর থেকে লাগাতার তিনি বিশ্বের মহিলা টেনিস খেলোয়াড়দের র‍্যাঙ্কিং-এ প্রথম দশের মধ্যে ছিলেন। বর্তমানে পাঁচ ধাপ নেমে তাঁর র‍্যাঙ্কিং দাঁড়ালো ১২।

জাপানী টেনিস তারকা নাওমি ওসাকা এবছর ফ্রেঞ্চ ওপেন চলাকালীন নাম প্রত্যাহার করে নেন। মানসিক স্বাস্থ্যের কারণ দেখিয়ে উইম্বলডন থেকেও সরে যান। এরপর ২৩ বছর বয়সী ওসাকা ইউ এস ওপেন চলাকালীন তৃতীয় রাউন্ডে লায়লা ফারনান্ডেজের কাছে পরাজিত হবার পর টেনিস থেকে সাময়িক বিরতি নিয়েছেন।

নাওমি ওসাকা মহিলাদের টপ টেন তালিকা থেকে ছিটকে যাবার দিনেই সদ্য উইম্বলডন জয়ী ব্রিটিশ টেনিস তারকা এমা রাডুকানু তালিকায় ২২তম স্থানে উঠে এসেছেন। এবারের উইম্বলডনে তিনি পরাজিত করেন লায়লা ফারনান্ডেজকে।

বিশ্ব মহিলা র‍্যাঙ্কিং অনুসারে প্রাক্তন শীর্ষ খেলোয়াড় নাওমি ওসাকা চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। সম্প্রতি তিনি জানিয়েছেন যে মুহূর্তে তিনি আবার টেনিস খেলার তাগিদ অনুভব করবেন সেই মুহূর্তেই তিনি আবার টেনিসে ফিরে আসবেন।

এই মুহূর্তে বিশ্ব ক্রম তালিকা অনুসারে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বারটি (৯০৭৭ পয়েন্ট)। দ্বিতীয় স্থানে বেলারুশের আরিনা সাবালেঙ্কা (৭১১৫), তৃতীয় ক্যারোলিনা প্লিস্কোভা (৫,২৮৫), চতুর্থ পোল্যান্ডের ইগা সোয়াটেক (৪,৭৫৬), চেক প্রজাতন্ত্রের বারবোরা ক্রেজসিকোভা পঞ্চম (৪,৬৬৮), স্পেনের গ্যাব্রিনা মুগুরুজা ষষ্ঠ (৪,৫৯৫), সপ্তম ইউক্রেনের এলিনা সভিতোলিনা (৪,৩৭৬), আমেরিকার সোভিয়া কেনিন অষ্টম (৪,১৯০), গ্রীসের মারিয়া সাক্কারি (৪,০৫৫) নবম এবং সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনকিক (৩৮৩৫) দশম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.