১ বছরে ৫৫ মিলিয়ন ডলার উপার্জন, মহিলা অ্যাথলেট হিসেবে নতুন রেকর্ড নাওমি ওসাকার

৫.২ মিলিয়ন ডলার পুরস্কার থেকে প্রাপ্ত, টেনিস কোর্টের বাইরে উপার্জন প্রায় ৫০ মিলিয়ন ডলার। বিশ্বের ১০০ সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলিটদের মধ্যে স্পোর্টিকোর র‍্যাঙ্কিং-এ ১৫ নম্বরে উঠে এসেছেন নাওমি ওসাকা
১ বছরে ৫৫ মিলিয়ন ডলার উপার্জন, মহিলা অ্যাথলেট হিসেবে নতুন রেকর্ড নাওমি ওসাকার
নাওমি ওসাকাফাইল ছবি দ্য হিমালয়ান টাইমসের সৌজন্যে

সব রেকর্ড ভেঙে এক বছরে সবচেয়ে বেশি উপার্জনকারী মহিলা অ্যাথেলিট হলেন নাওমি ওসাকা। শেষ ১২ মাসে দুরন্ত ছন্দে রয়েছেন এই জাপানী টেনিস সেনসেশন। এই সময়ের মধ্যে মহিলা অ্যাথেলিট হিসেবে রেকর্ড ৫৫ মিলিয়ন ডলার উপার্জন করলেন নাওমি। যার মধ্যে ৫.২ মিলিয়ন ডলার হলো পুরস্কার থেকে প্রাপ্ত এবং টেনিস কোর্টের বাইরে উপার্জন করেছেন প্রায় ৫০ মিলিয়ন ডলার। বিশ্বের ১০০ সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলিটদের মধ্যে স্পোর্টিকোর র‍্যাঙ্কিং-এ ১৫ নম্বরে উঠে এসেছেন এই তারকা টেনিস খেলোয়াড়।

২০১৮ সালে মার্কিন টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ইউ এস ওপেন জয়ের সাথে সাথেই স্পটলাইট পান নাওমি। এর ঠিক ৪ মাস পর আবার অস্ট্রেলিয়ান ওপেনও নিজের দখলে করে নেন নাওমি। শেষ ১২ মাসে ক্রীড়া ক্ষেত্রে দুরন্ত প্রদর্শন করেছেন। জিতেছেন আরও দুটি গ্র্যান্ড স্ল্যাম।

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের বিরুদ্ধে টেনিস কোর্ট থেকেই প্রতিবাদ করেন তিনি। সমর্থন জানান 'ব্ল্যাক লাইভস ম্যাটার' কে। যুক্তরাষ্ট্র ওপেনে সাতটি ম্যাচে তিনি পুলিশের গুলিতে মৃত সাত কৃষ্ণাঙ্গের নাম লেখা মাস্ক পরে কোর্টে নামেন। নাওমির খ্যাতি আরোও চারিদিকে ছড়িয়ে পড়তে থাকে।

ওসাকা এইচআর সফটওয়্যার (ওয়ার্কডে) থেকে শুরু করে ঘড়ি (ট্যাগ হিউয়ার), মোট ২ ডজন ব্র্যান্ডের সঙ্গে অংশীদারীত্ব করছেন ওসাকা। ডেনিম (লেভিস) থেকে শুরু করে হাই ফ্যাশন (লুইস ভিটন) তাঁর বিপণন আবেদন কভার করে। এই মাসে, রেস্তোঁরা চেইন সুইটগ্রিন ওসাকাকে তাদের প্রথম অ্যাথলিট রাষ্ট্রদূত হিসাবে প্রকাশ করেছে। নাওমিও এই সংস্থায় বিনিয়োগ করেছেন।

কোর্টের বাইরে থেকে ১২ মাসে ৫০ মিলিয়ন ডলার উপার্জনের তালিকায় সক্রিয় খেলোয়াড়দের মধ্যে রয়েছেন রজার ফেডেরার, লেব্রন জেমস এবং টাইগার উডস। ওসাকার তালিকার সাথে মিলিত হয়েছে বিশ্বখ্যাত ফুটবল আইকন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (ইনস্টাগ্রামে ২৮৯ মিলিয়ন ফলোয়ার্স)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in