Mushfiqur Rahim : এশিয়া কাপে ব্যর্থতার পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মুশফিকুর রহিম

এশিয়া কাপের এই ব্যর্থতার পরেই সোশ্যাল মিডিয়ায় টি-টোয়েন্টি ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করেছেন মুশফিক। এখন থেকে ওয়ান ডে এবং টেস্ট ক্রিকেটে মনোযোগ দিতে চান তিনি।
মুশফিকুর রহিম
মুশফিকুর রহিমছবি মুশফিকুর রহিম-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার মুশফিকুর রহিম। চলতি এশিয়া কাপের সুপার ফোরে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ জায়গা করে নিতে পারেনি। আফগানিস্তান ও শ্রীলঙ্কা, দুই দলের কাছেই হারতে হয়েছে তাদের। এশিয়া কাপের এই ব্যর্থতার পরেই সোশ্যাল মিডিয়ায় টি-টোয়েন্টি ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করেছেন মুশফিক। এখন থেকে ওয়ান ডে এবং টেস্ট ক্রিকেটে মনোযোগ দিতে চান তিনি।

মুশফিকুর রহিম ট্যুইটে লেখেন, "আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি এবং এই খেলার টেস্ট ও ওডিআই ফর্ম্যাটকে ফোকাস করতে চাই। সুযোগ এলে আমি ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে চাই। দুই ফর্ম্যাটে গর্বিতভাবে জাতির প্রতিনিধিত্ব করার জন্য অপেক্ষা করছি।"

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে মুশফিকের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছিল। বিশ্বকাপ দলে তাকে রাখা নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে। সর্বশেষ এশিয়া কাপে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। এশিয়া কাপে রহিম আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে ১ ও ৪ রান করেন। জুলাইয়ে তামিম ইকবালের অবসরের পর মুশফিক বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিলেন।

রহিম বাংলাদেশের হয়ে ১০২ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। ক্রিকেটের এই ক্ষুদ্র ফর্ম্যাটে ১৯.৪৮ গড়ে ১৫০০ রান করেছেন এই বাংলাদেশী ব্যাটার। টি-টোয়েন্টিতে মুশফিকের সর্বোচ্চ স্কোর ৭২।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in