Durand Cup: নৌ সেনাকে ২-০ গোলে হারিয়ে এটিকে মোহনবাগানের ডুরান্ড যাত্রা শেষ করল রাজস্থান

সোমবার ভারতীয় নৌ সেনাকে ২-০ গোলে হারিয়ে দেয় রাজস্থান ইউনাইটেড। যার ফলে গ্রুপ 'বি' থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছে যায় রাজস্থান।
বল দখলের লড়াইতে রাজস্থান ইউনাইটেড
বল দখলের লড়াইতে রাজস্থান ইউনাইটেডছবি সৌজন্যে ডুরান্ড কাপের ফেসবুক পেজ

ডুরান্ড কাপে যাত্রা শেষ এটিকে মোহনবাগানের। নৌ সেনা ও ইস্টবেঙ্গলকে হারিয়েও টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হলো মেরিনার্সদের। কিশোরভারতীতে নৌ সেনার সঙ্গে রাজস্থান পয়েন্ট নষ্ট করলেই একমাত্র শেষ আটে ওঠার সম্ভাবনা ছিল এটিকে মোহনবাগানের। তবে সবুজ-মেরুনদের ভাগ্য সাথ দিল না। সোমবার ভারতীয় নৌ সেনাকে ২-০ গোলে হারিয়ে দিলো রাজস্থান ইউনাইটেড। যার ফলে গ্রুপ 'বি' থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে পৌঁছে যায় রাজস্থান। এই গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে মুম্বই সিটি এফসি।

ডুরান্ড কাপের অভিযানেই রাজস্থানের কাছে ২-৩ গোলে হেরে যায় এটিকে মোহনবাগান। দু'বার এগিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি। সেই হারই কাল হয়ে দাঁড়ালো মেরিনার্সদের সামনে। মুম্বই, রাজস্থান এবং এটিকে মোহনবাগান তিন দলেরই পয়েন্ট সাত। তবে মুখোমুখি সাক্ষাতে রাজস্থান এগিয়ে থাকায় তারাই পৌঁছে গেলো পরের রাউন্ডে। ইমামি ইস্টবেঙ্গল আগেই ছিটকে গিয়েছিলো। এবার ছিটকে গেলো আর এক প্রধান এটিকে মোহনবাগান। এখন শুধু টিকে রয়েছে মহামেডান স্পোর্টিং। ব্ল্যাক প্যান্থাররা অবশ্য দাপট দেখিয়েই খেলে চলেছেন।

এদিন ম্যাচের ৭৩ মিনিট পর্যন্ত আই লীগের ক্লাব রাজস্থান ইউনাইটেডকে আটকে রেখেছিল নৌ সেনা। নৌ সেনার গোলরক্ষক বিষ্ণু বেশ কয়েকটি দুরন্ত সেভ করে এটিকে মোহনবাগানকে অক্সিজেন জুগিয়েছিলো। তবে প্রথম থেকেই একের পর এক আক্রমণে নাজেহাল হয়ে ওঠা নৌ সেনা ৭৩ মিনিটের বেশি আটকে রাখতে পারলো না রাজস্থানকে। রাজস্থানের হয়ে এদিন প্রথম গোলটি করেন ইউসুফ, আর ৮৮ মিনিটের মাথায় শেষ গোলটি করেন সের্জিও বার্বোসা।

এটিকে মোহনবাগান এবং ইমামি ইস্টবেঙ্গল ডুরান্ড থেকে ছিটকে গেলেও ডুরান্ডের মঞ্চে কলকাতার হয়ে একাই লড়াই চালিয়ে যাচ্ছে মহামেডান স্পোর্টিং। চার ম্যাচে অপরাজিত রয়েছে সাদা-কালো ব্রিগেড। তিনটিতে এসেছে জয় এবং একটি ড্র। ডুরান্ড যাত্রা শেষ হলেও তা নিয়ে বেশি মাথা ঘামাতে চাইবেন না ফেরান্ডোরা। তার কারণ এটিকে মোহনবাগানের লক্ষ্য এখন শুধু এএফসি কাপ। আগামী ৭ সেপ্টেম্বর কুয়ালালামপুরের বিপক্ষে খেলবে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in