Mohammad Shami: শচীন, পাঠান, বীরু, রাহুল - ট্রোলের জবাবে ক্রীড়াবিদ থেকে রাজনীতিক সকলেই শামির পাশে

সোশ্যাল মিডিয়ায় তীব্র আক্রমণের শিকার হয়েছেন শামি। তাঁকে 'বিশ্বাসঘাতক' বলে ট্রোল করা হয়েছে। এই পরিস্থিতিতে শামি ও টিম ইন্ডিয়ার পাশে দাঁড়ালেন শচীন, শেহবাগ, পাঠান সহ ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটার।
Mohammad Shami: শচীন, পাঠান, বীরু, রাহুল - ট্রোলের জবাবে ক্রীড়াবিদ থেকে রাজনীতিক সকলেই শামির পাশে
মহম্মদ শামিফাইল ছবি সংগৃহীত

বিশ্বকাপের মঞ্চে প্রথমবার পাকিস্তানের কাছে হেরেছে ভারত। দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণে বিরাট বাহিনীর বিরুদ্ধে দশ উইকেটে জয় অর্জন করেছেন বাবর আজমরা। ভারতের শোচনীয় পরাজয়ের পরেই সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে বিদ্রুপ মন্তব্য। সবচেয়ে বেশি যিনি ট্রোলের শিকার হচ্ছেন তিনি হলেন পেসার মহম্মদ শামি।

এই ম্যাচে শামি ৩.৫ ওভার বল করে রান দিয়েছেন ৪৩। এই প্রদর্শনের পরেই সোশ্যাল মিডিয়ায় তীব্র আক্রমণের শিকার হয়েছেন তিনি। শামিকে 'বিশ্বাসঘাতক' বলেও ট্রোল করা হয়েছে। এই পরিস্থিতিতে শামি ও টিম ইন্ডিয়ার পাশে দাঁড়ালেন শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র শেহবাগ সহ ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটার।

ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান শামির সমর্থনে বলেন, "আমি মাঠে বহু ভারত বনাম পাকিস্তানের যুদ্ধের অংশ ছিলাম। যেখানে আমরা হেরেছি। কিন্তু কখনও আমাদের পাকিস্তানে যেতে বলা হয়নি! আমি কয়েক বছর আগের কথা বলছি। এই ফালতু কাজ বন্ধ করা দরকার।"

শামির সমর্থনে শচীন তেন্ডুলকর ট্যুইট করে জানিয়েছেন, "যখন আমরা টিম ইন্ডিয়াকে সমর্থন করি তখন আমাদের প্রত্যেককেই সমর্থন করতে হয় যারা ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন। মহম্মদ শামি ভারতীয় দলের প্রতি যথেষ্ট দায়বদ্ধ এবং বিশ্বমানের বোলার। অন্য যেকোনো ক্রীড়াবিদদের মতো তাঁর ওই দিনটা খারাপ গিয়েছে। আমি শামি ও টিম ইন্ডিয়ার পাশে পূর্ণ সমর্থন নিয়ে দাঁড়াচ্ছি।"

বীরেন্দ্র শাহবাগ ট্যুইটে লিখেছেন,"মহম্মদ শামির উপর অনলাইন আক্রমণ মর্মান্তিক এবং আমরা তার পাশে দাঁড়িয়েছি। তিনি একজন চ্যাম্পিয়ন এবং যখন কেউ ইন্ডিয়ার ক্যাপ পরেন তখন যে কোনো অনলাইন মবের চেয়ে তাঁর হৃদয়ে অনেক বেশি ভারত থাকে। তোমার সাথে আছি শামি। আগলে ম্যাচ মে দিখাদো জলওয়া"।

শচীন-শাহবাগের পাশাপাশি শামিকে সমর্থন করেছেন ভারতের অভিজ্ঞ স্পিনার হরভজন সিং, যুজবেন্দ্র চাহালরাও। হরভজন ট্যুইট করে জানিয়েছেন," আমরা তোমাকে ভালোবাসি, শামি"। শামির সাথে অসংখ্য আন্তর্জাতিক ম্যাচ খেলা চাহাল লিখেছেন," আমরা তোমার জন্য খুব গর্বিত, শামি ভাইয়া।"

প্রতিষ্ঠিত ক্রীড়াবিদদের পাশাপাশি মহম্মদ শামির পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও। গতকাল এক ট্যুইট বার্তায় রাহুল গান্ধী বলেন, 'মহম্মদ শামি, আমরা তোমার সঙ্গে আছি। এইসব মানুষরা ঘৃণায় পূর্ণ কারণ এঁদের কেউ ভালোবাসা দেয় না। এঁদের ক্ষমা করে দাও।'

মহম্মদ শামি
T20 WC 2021: বাবর-রিজওয়ান জুটির ব্যাটিং নৈপুণ্যে বিশ্বকাপের মঞ্চে ভারতকে প্রথমবার হারালো পাকিস্তান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in