AFC কাপে কেরালা ও এটিকে মোহনবাগানকে খেলতে দেওয়ার জন্য ফিফার কাছে আবেদন ক্রীড়ামন্ত্রকের

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। যে কারণে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলতে পারবে না ভারতের কোনো ক্লাব।
এটিকে মোহনবাগান
এটিকে মোহনবাগান প্রতীকী ছবি

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। যে কারণে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলতে পারবে না ভারতের কোনো ক্লাব। এই পরিস্থিতিতে নিষেধাজ্ঞা সত্বেও এটিকে মোহনবাগান এবং গোকুলাম কেরালাকে এএফসি কাপে খেলতে দেওয়ার জন্য ফিফা এবং এশিয়ান ফুটবল ফেডারেশনকে অনুরোধ জানিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া এবং যুবকল্যাণ মন্ত্রক।

এআইএফএফ নির্বাসনে চলে যাওয়ায় বড় সমস্যার মুখে পড়েছে শ্রী গোকুলাম কেরালার মহিলা দল। তার কারণ ফিফার ঘোষণার আগেই তাদের দ্বিতীয় এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে উজবেকিস্তানে পৌঁছে যায় কেরালার ওম্যানস টিম। সেখানে আটকে রয়েছে তারা। ২৩ আগস্ট ইরানের একটি ক্লাব এবং ২৬ আগস্ট স্বাগতিক উজবেকিস্তানের একটি ক্লাবের বিরুদ্ধে খেলার কথা রয়েছে তাদের।

ক্রীড়া মন্ত্রকের আবেদন
ক্রীড়া মন্ত্রকের আবেদন

অন্যদিকে, আগামী ৭ সেপ্টেম্বর এএফসি এশিয়ান কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে খেলার কথা এটিকে মোহনবাগানের। তবে নির্বাসন বহাল থাকলে এই টুর্নামেন্টে আর খেলতে পারবে না এটিকে মোহনবাগান। ইতিমধ্যেই ভারতীয় ফুটবলের অচলাবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে মোহনবাগান কর্তৃপক্ষ।

ফিফা এবং এএফসি-কে ভারতের ক্রীড়া এবং যুবকল্যাণ মন্ত্রক একটি ইমেলের মাধ্যমে অনুরোধ করেছে তরুণ খেলোয়াড়দের স্বার্থে গোকুলাম কেরালাকে এএফসি মহিলা ক্লাব চ্যাম্পিয়নশিপে খেলার অনুমতি দেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য। পাশাপাশি এটিকে মোহনবাগানকেও এএফসি কাপে অংশ নেওয়ার ছাড়পত্র দেওয়ার নিবেদন করা হয়েছে ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in