FIFA World Cup 22: মেসির দ্বিতীয় গোল অবৈধ! সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়

অনেকে দাবি করছেন মেসির দ্বিতীয় গোলটি বাতিল করা উচিত। কারণ মেসি গোল করার আগেই মাঠের সাইড লাইন ক্রস করেছিল আর্জেন্টিনার রিজার্ভ বেঞ্চের প্লেয়াররা।
বিতর্কিত সেই গোল
বিতর্কিত সেই গোলছবি - ট্যুইটার

বিশ্বকাপ জিতেও যেন বিতর্ক পিছু ছাড়ছে না আর্জেন্টিনার। এবার আর্জেন্টিনার তৃতীয় ও মেসির দ্বিতীয় গোল অবৈধ বলে সোশ্যাল মিডিয়ায় সরব একাংশ।

রবিবার বিশ্বকাপের ইতিহাসে অন্যতম সেরা ফাইনালের সাক্ষী থেকেছে গোটা ফুটবল বিশ্ব। ৩৬ বছর পর কাপ জয় করেছে আর্জন্টিনা। কিন্তু তাতেও শান্তি নেই। অনেকে অভিযোগ করছেন মেসির দ্বিতীয় গোলটি বাতিল করা উচিত। কারণ মেসি গোল করার আগেই মাঠের সাইড লাইন ক্রস করেছিল আর্জেন্টিনার রিজার্ভ বেঞ্চের প্লেয়াররা। যা ফুটবলের নিয়ম বহির্ভূত।

ফিফার অফিশিয়াল নিয়মে বলা হয়েছে, যদি একটি গোল করার পর, খেলা পুনরায় শুরু হওয়ার আগে রেফারি বুঝতে পারেন যে, গোল করার সময় মাঠে একজন অতিরিক্ত কেউ ছিল রেফারিকে অবশ্যই গোলটি বাতিল করতে হবে।"

ফরাসি সংবাদমাধ্যম L'Equipe-এ লেখা হয়েছে, 'যদি নামরা কঠোর নিয়ম প্রয়োগ করি তবে গোলটি অবৈধ। হুগো লরিসের সেভ করা বল যখন মেসি গোলে ঠেলে দেন তার আগেই আর্জেন্টিনার কয়েকজন আবেগপ্রবণ ফুটবলার মাঠের মধ্যেই উদযাপন করতে চলে আসেন। যা কঠোরভাবে নিষিদ্ধ'।

এর আগে এমিলিয়ানো মার্টিনেজের মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে। মাঠে সেলিব্রেশনের পাশাপাশি ড্রেসিংরুমেও আর্জেন্টাইন ফুটবলাররা নাচ গান করেন। টেবিলের ওপর ট্রফি রেখে তার চারপাশে ঘুরতে থাকেন তাঁরা। হঠাৎই সকলকে চুপ করতে বলেন এমিলিয়ানো মার্টিনেজ। তিনি বলেন, ‘এমবাপ্পের জন্য ১ মিনিটের নীরবতা পালন করা হোক। কারণ সে মারা গেছে’। তারপর আবার চলে সেলিব্রেশন।

বিতর্কিত সেই গোল
FIFA World Cup 22: পেনাল্টি মিস করতেই বর্ণবিদ্বেষের শিকার ফ্রান্সের দুই কৃষ্ণাঙ্গ ফুটবলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in