মেসির জোড়া গোল - অ্যাথেলেটিক বিলবাওকে উড়িয়ে মরশুমের প্রথম ট্রফির স্বাদ বার্সেলোনার
বার্সেলোনা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মেসির জোড়া গোল - অ্যাথেলেটিক বিলবাওকে উড়িয়ে মরশুমের প্রথম ট্রফির স্বাদ বার্সেলোনার

গতরাতে সেভিয়ার মাঠে অনুষ্ঠিত কোপা ডেল রে'র ফাইনালে বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছে মেসিরা। রোনাল্ড কোম্যান বার্সার কোচ হিসেবে প্রথম ট্রফি জিতলেন কোপা ডেল রে'র হাত ধরেই।

অ্যাথেলিটিক বিলবাওকে উড়িয়ে দিয়ে মরশুমের প্রথম ট্রফির স্বাদ পেলো কাতালান জায়ান্ট বার্সেলোনা। গতরাতে সেভিয়ার মাঠে অনুষ্ঠিত কোপা ডেল রে'র ফাইনালে বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছে মেসিরা। রোনাল্ড কোম্যান বার্সার কোচ হিসেবে প্রথম ট্রফি জিতলেন কোপা ডেল রে'র হাত ধরেই। মেসির জোড়া গোল এবং ডিজং ও গ্রিজম্যানের একটি করে গোলে কার্যত একতরফা ম্যাচে বড় জয় তুলে নেয় বার্সা।

চলতি মরশুমে হতাশা ঘিরে ধরেছে বার্সাকে। স্প্যানিশ লা লিগায় লড়াইয়ে থাকলেও একের পর এক বড় ম্যাচ হারতে হচ্ছে তাদের। পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের রাউন্ড ১৬ থেকেই বিদায় জানিয়েছে তারা। সুপার লীগে সেভিয়ার কাছে হারতে হয়েছে। এল ক্লাসিকোতে দুই ম্যাচেই রিয়েলের কাছে পর্যুদস্ত হতে হয়েছে। এমন অবস্থায় একটি ট্রফি জয় খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলো বার্সার কাছে। অবশেষে সেই স্বপ্ন পূরণ হলো কাতালান জায়ান্টদের।

গতরাতে গোল শূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৪ গোল বিলবাওকে হজম করায় কোম্যান শিষ্যরা। ৬০ থেকে ৭২ মিনিট অর্থাৎ ১২ মিনিটেই আসে সবকটি গোল। ৬০ মিনিটে ফ্রেঙ্কি ডি জং-এর বাড়ানো পাস থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন আঁতোয়া গ্রিজম্যান। এর ঠিক তিন মিনিট পরেই জর্ডি আলবার পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান।

দ্বিতীয় গোলের ঠিক ৫ মিনিট পরেই আবার একটি গোল বার্সার স্কোরলাইনে যোগ হয়। এবার ডি জং এর পাস থেকে গোল করেন স্বয়ং অধিনায়ক মেসি। ৭২ মিনিটে বার্সার হয়ে চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোলটি করে বিলবাও কফিনে শেষ পেরকটি পুঁতে দেন মেসি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in