শ্যুটিং বিশ্বকাপে মিক্সড টিম ইভেন্টে মনু ভাকের এবং সৌরভ চৌধুরী জুটির রূপো জয়

ক্রোয়েশিয়ার ওসিজেকে অনুষ্ঠিত শ্যুটিং বিশ্বকাপে রূপো জিতলেন মনু ভাকের এবং সৌরভ চৌধুরী জুটি। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকার করেন।
শ্যুটিং বিশ্বকাপে মিক্সড টিম ইভেন্টে মনু ভাকের এবং সৌরভ চৌধুরী জুটির রূপো জয়
মনু ভাকের ও সৌরভ চৌধুরীছবি এনআরএআই অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ক্রোয়েশিয়ার ওসিজেকে অনুষ্ঠিত শ্যুটিং বিশ্বকাপে রূপো জিতলেন মনু ভাকের এবং সৌরভ চৌধুরী জুটি। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকার করেন। মনু-সৌরভ জুটি ১২-১৬ ব্যবধানে পরাজিত হন রাশিয়ান জুটি ভিতালিনা বাত্সারাস্কিনা ও অর্টেম শেরনউসোভের কাছে।সোনা হাতছাড়া হলেও টোকিও অলিম্পিকের আগে রূপো জয় আত্মবিশ্বাস বাড়াবে সৌরভ-মনুদের।

সব মিলিয়ে চলতি শ্যুটিং বিশ্বকাপে তিনটি পদক জিতলো ভারত। ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন সৌরভ চৌধুরী। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে রূপো জিতলেন মনু ভাকের এবং সৌরভ চৌধুরী জুটি। এছাড়াও মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলের দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন রাহী স্বর্নাবত, যশস্বিনী দেশওয়াল এবং মনু ভাকের।

ক্রোয়েশিয়ার ওসিজেকে সোনা জয়ের লক্ষ্যে নামলেও তা অর্জন হয়নি মনু-সৌরভদের। ২০১৯ সালের পর থেকে টানা ৬ টি শ্যুটিং বিশ্বকাপের মধ্যে পাঁচটিতেই সোনা জিতেছেন এই জুটি। ২০১৯ এ দিল্লিতে অনুষ্ঠিত শ্যুটিং বিশ্বকাপে সোনা জেতে মনু ও সৌরভ। এরপর আবারও দিল্লি থেকে শুরু করে বেজিং, মিউনিখ এবং রিও ডি জেনেরিওতেও সোনা ঘরে তোলেন এই জুটি। কিন্তু এবার ক্রোয়েশিয়াতে আটকে গেলো তাঁরা।

মনু-সৌরভ রূপো জিতলেও ব্রোঞ্জ হাতছাড়া করলেন অভিষেক বর্মা ও যশস্বিনী সিং দেশওয়াল জুটি। তৃতীয় স্থানের নির্ণায়ক ম্যাচে ইরানের গোলনউশ সেবঘাতোল্লাহি ও জাভেদ ফরউঘি জুটির কাছে ৭-১৭ এর বড় ব্যবধানে হারতে হয় অভিষেক-যশস্বিনীকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in