EPL: নিউক্যাসেলকে ৫ গোল খাইয়ে শিরোপা জয়ের লড়াইয়ে লিভারপুলকে অনেকটাই পেছনে ফেললো ম্যান সিটি

১৯ মিনিটে জোয়াও ক্যান্সেলোর ক্রস থেকে প্রথম গোলটি করেন রহিম স্টার্লিং। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলটি আসে এমেরিক লাপোর্তোর পা থেকে। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নামে স্কাই ব্লুজরা।
EPL: নিউক্যাসেলকে ৫ গোল খাইয়ে শিরোপা জয়ের লড়াইয়ে লিভারপুলকে অনেকটাই পেছনে ফেললো ম্যান সিটি
Liverpool vs Man Cityছবি সৌজন্যে- ম্যান সিটি-এর অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল

নিউক্যাসেল ইউনাইটেডকে খড় কুটোর মতো উড়িয়ে দেওয়ার পর শিরোপা জয়ের লড়াইয়ে লিভারপুলকে অনেকটাই পেছনে ফেলে দিলো গার্দিওলার ম্যানচেস্টার সিটি। অলরেডসদের থেকে তিন পয়েন্টের লীড রেখেছে সিটিজেনরা। যার ফলে লীগ শিরোপা জয়ের খুব কাছেই চলে গিয়েছে তারা। নিজেদের ঘরের মাঠ এতিহাদে সফরকারী নিউক্যাসেলকে ৫-০ গোলে ধরাশায়ী করে জয় তুলে নিয়েছে সিটি।

ম্যাচ জয়ের ধারা গার্দিওলা বলেন, "ইউরোপীয়ন প্রতিযোগীতায় লিভারপুলের একটি দুর্দান্ত ইতিহাস রয়েছে। তবে প্রিমিয়ার লীগে নয়। কারণ গত ৩০ বছরে ওরা মাত্র একটি শিরোপা জিতেছে।" উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে পৌঁছে গিয়েছে লিভারপুল। অন্যদিকে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়নস লীগ জয়ের স্বপ্ন অধরাই থেকেছে ম্যান সিটির। প্রিমিয়ার লীগের লড়াইয়ে শিরোপা জয়ের জন্য সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলেছিলো ক্লপের লিভারপুল। তবে টটেনহ্যামের বিপক্ষে ড্র করে সেই লড়াই থেকে কার্যত ছিটকে পড়লো অলরেডসরা।

গতরাতে নিউক্যাসেলকে কার্যত পাত্তাই দেয়নি ম্যান সিটি। ১৯ মিনিটে জোয়াও ক্যান্সেলোর ক্রস থেকে প্রথম গোলটি করেন রহিম স্টার্লিং। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলটি আসে এমেরিক লাপোর্তোর পা থেকে। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নামে স্কাই ব্লুজরা।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে কেভিন ডি ব্রুইনের পাস থেকে তৃতীয় গোলটি করেন রদ্রি। এরপর অনেকটা সময় নিউক্যাসেল প্রতিরোধ গড়ে রাখলেও খেলার শেষ মুহূর্তে পরপর আরও দুটো গোল স্কোরলাইনে যোগ করে সিটি। ৯০ মিনিটে চতুর্থ গোলটি করেন ফিল ফোডেন এবং যোগ করা ইনজুরি সময়ে জ্যাক গ্রিলিসের ক্রস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে শেষ গোলটি করেন রহিম স্টার্লিং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.