Madrid Open: সেমিফাইনালে জকোভিচ, স্বদেশীয় প্রতিপক্ষের কাছে হেরে বিদায় রাফায়েল নাদালের

কার্লোস আলকারাজের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে হার মানতে হলো পাঁচ বারের মাদ্রিদ ওপেন বিজয়ী নাদালকে। একইদিনে পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ।
Madrid Open: সেমিফাইনালে জকোভিচ, স্বদেশীয় প্রতিপক্ষের কাছে হেরে বিদায় রাফায়েল নাদালের
রাফায়েল নাদালছবি সৌজন্যে মাদ্রিদ ওপেন অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল

মাদ্রিদ ওপেন থেকে বিদায় নিলেন স্প্যানিশ কিংবদন্তী রাফায়েল নাদাল। স্বদেশীয় প্রতিপক্ষ কার্লোস আলকারাজের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে হার মানতে হলো পাঁচ বারের মাদ্রিদ ওপেন বিজয়ী নাদালকে। একইদিনে পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ। নাদাল ও জকোভিচের দ্বৈরথ থেকে বঞ্চিত হতে হলেও সেমিফাইনালে যে থ্রিলিং ম্যাচ অপেক্ষা করছে তা আর বলার অপেক্ষা রাখেনা।

বিশ্ব র‌্যাংকিং-এর ১৪ নম্বর তারকা হুবার্ট হুরকাজের বিপক্ষে জয় তুলে নিতে বিশেষ সমস্যার মুখে পড়তে হয়নি জকোভিচকে। পোলিশ তারকাকে ১ ঘন্টা ২০ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৬-৪ সেটে হারান শীর্ষ বাছাই জকোভিচ। এই জয়ের সাথে সাথেই সপ্তম বারের জন্য মাদ্রিদ ওপেনের সেমিফাইনালে পৌঁছে যান নোভাক। তিন বারের মাদ্রিদ ওপেন বিজয়ী সার্বিয়ান তারকা চলতি বছরের প্রথম শিরোপা অর্জনের লড়াইয়ে সেমিফাইনাল খেলবেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজের বিপক্ষে।

অন্যদিকে পাঁজরের চোট সারিয়ে কোর্টে ফেরা নাদাল কোয়ার্টার ফাইনালে স্বদেশীয় প্রতিপক্ষ কার্লোস আলকারাজের বিপক্ষে হার মেনে নিলেন। বিশ্ব র‌্যাংকিং-এর ৯ নম্বর তারকা আলকারাজ প্রথম সেটে একতরফা ভাবে ৬-২ ব্যবধানে জয় তুলে নেয়। দ্বিতীয় সেটে অবশ্য আলকারাজকে দাঁড়াতেই দিলেন না নাদাল। ১-৬ সেটে ম্যাচ জিতে প্রত্যাবর্তন করেন তিনি। তবে তৃতীয় সেটে শুরুটা ভালো না হওয়ায় স্বদেশীয় প্রতিপক্ষের কাছে ৬-৩ সেটে হার মানতে হয় ২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে। ২ ঘন্টা ২৭ মিনিট ধরে চলে এই ম্যাচ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.