Madrid Open: জভেরেভকে হারিয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেন জিতলেন কার্লোস আলকারাজ

নাদাল এবং জকোভিচকে হারিয়ে টেনিস বিশ্বে রাতারাতি সাড়া জাগিয়েছিলেন কার্লোস আলকারাজ। এবার বিশ্বের তিন নম্বর তারকা আলেক্সান্ডার জভেরেভকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন স্পেনের ১৯ বর্ষীয় তরুণ সেনসেশন।
Madrid Open: জভেরেভকে হারিয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেন জিতলেন কার্লোস আলকারাজ
কার্লোস আলকারাজছবি মাদ্রিদ ওপেনের টুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচকে হারিয়ে টেনিস বিশ্বে রাতারাতি সাড়া জাগিয়েছিলেন কার্লোস আলকারাজ। এবার মাদ্রিদ ওপেনের ফাইনালে বিশ্বের তিন নম্বর তারকা আলেক্সান্ডার জভেরেভকে একতরফা ভাবে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন স্পেনের ১৯ বর্ষীয় তরুণ সেনসেশন। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেন জিতে নজির গড়লেন আলকারাজ। জার্মান প্রতিপক্ষ জভেরেভের বিপক্ষে তাঁর ফলাফল ৬-৩, ৬-১।

গতবার যখন ১৮ বছর বয়সে মাদ্রিদ ওপেনে প্রথম অংশ নেন আলকারাজ তখন তাঁর লক্ষ্য ছিলো শীর্ষ খেলোয়াড়দের কাছ থেকে শিখে অভিজ্ঞতা অর্জন করা। আর তার একবছর পরেই শীর্ষ তারকাদের নাস্তানাবুদ করে তিনিই হয়ে উঠেছেন টিনেজ সেনসেশন। দ্বিতীয় সর্বকনিষ্ঠ টেনিস তারকা হিসেবে দুটি মাস্টার্স ১০০০ খেতাব জিতে নিয়েছেন আলকারাজ। তাঁর চেয়ে কম বয়সে একমাত্র রাফায়েল নাদাল দুটি মাস্টার্স ১০০০ ইভেন্ট জিতেছিলেন। ২০০৫ সালে ১৮ বছর বয়সেই মন্টে কার্লো এবং রোমে জিতেছিলেন রাফা।

চলতি মরশুমে চতুর্থ শিরোপা জিতলেন আলকারাজ। শীর্ষ দশ তারকার বিপক্ষে এটি তাঁর টানা সপ্তম জয়। এই মরশুমে এখনও পর্যন্ত সর্বোচ্চ মোট ২৮ টি ম্যাচ জিতেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা সিতিসিপাস জিতেছেন ২৭ টি ম্যাচ। এছাড়া ২০০৫ সালে নাদালের পর সর্বকনিষ্ঠ টেনিস তারকা হিসেবে শীর্ষ দশ র‌্যাংকিং-এ থেকে আগেই নজির গড়েছেন আলকারাজ।

মাদ্রিদ ওপেন জয়ের পর কার্লোস বলেন, " ইতিহাসের সেরা দুই খেলোয়াড়কে (রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ) পরাজিত করা এবং তারপর বিশ্বের ৩ নম্বর জাভেরেভকে। সে একজন দুর্দান্ত খেলোয়াড়। আমি বলবো এটা আমার জীবনের সেরা সপ্তাহ।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.