মেজাজ হারিয়ে বিধিভঙ্গ বিরাটের - সতর্ক করা হল আরসিবি অধিনায়ককে

গতকাল ওডিআই র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থান হাতছাড়া তো হয়েছেই, সেইসঙ্গে রাতে সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মেজাজও হারালেন। আইপিএল বিধির ২.২ ধারা ভঙ্গ করার দায়ে সতর্ক করা হয়েছে আরসিবি অধিনায়ককে।
মেজাজ হারিয়ে বিধিভঙ্গ বিরাটের - সতর্ক করা হল আরসিবি অধিনায়ককে
বিরাট কোহলীফাইল ছবি, বিরাট কোহলীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চলতি আইপিএলের মরশুম দুরন্ত শুরু করেছে আরসিবি। প্রথম দুই ম্যাচের দুটিতেই এসেছে জয়। তবে ব্যাঙ্গালোরের সময় ভালো কাটলেও অধিনায়ক বিরাট কোহলির কিন্তু সময়টা একদমই ভালো যাচ্ছে না। গতকাল ওডিআই র‍্যাঙ্কিং-এ শীর্ষস্থান হাতছাড়া তো হয়েছেই, সেইসঙ্গে রাতে সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মেজাজও হারালেন। বিরাট আইপিএল বিধির ২.২ ধারা ভঙ্গ করেছেন। আইপিএলের তরফ থেকে সতর্ক করা হয়েছে আরসিবি অধিনায়ককে। পরবর্তীতে একই আচরণ করলে শাস্তির মুখে পড়তে হবে কোহলিকে।

গতরাতে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে সানরাইজার্সের বিরুদ্ধে ২৯ বলে ৩৩ রান করেন বিরাট। জেশন হোল্ডারের বলে আউট হয়ে ফিরে যাওয়ার সময়ই মেজাজ হারিয়ে ফেলেন তিনি। ড্রেসিংরুমে ফেরার পথে বাউন্ডারি রোপের উপর থাকা বিজ্ঞাপনের হোর্ডিংয়ে এবং ডাগআউটের চেয়ারে সজোরে আঘাত করে বসেন বিরাট। যা আইপিএলের ২.২ ধারায় (অর্থাৎ, "ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাক, গ্রাউন্ড সরঞ্জাম বা ফিক্সচারের অপব্যবহার করা") নিয়মবিরুদ্ধ।

আইপিএলের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, "আইপিএলের নিয়মবিধি ভাঙার জন্য বিরাট কোহলিকে সতর্ক করা হয়েছে। আইপিএলের বিধির ২.২ ধারার লেভেল ওয়ান ভঙ্গের কথা স্বীকারও করে নিয়েছেন বিরাট। এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।"

বুধবার নাটকীয় ম্যাচে শেষ হাসি হেসেছে বিরাটরা। আরসিবির দেওয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একসময় মনে হচ্ছিলো হায়দরাবাদ শিবিরে সহজ জয় আসতে চলেছে। কিন্তু তা হয়নি। ৯৬ রানে ১ উইকেট থেকে ১২৩ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানই সংগ্রহ করতে পারে ওয়ার্নাররা। ৬ রানে জয় অর্জন করে বিরাট বাহিনী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in