রেকর্ড মূল্যের চুক্তিতে লিভারপুলে যাচ্ছেন বিশ্বকাপে আলো ছড়ানো ডাচ মিডফিল্ডার

মরশুমের শুরুতে গ্যাকপোকে দলে নেওয়ার জন্য আলোচনা চালাচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সে চুক্তি সফল হয়নি। গ্যাকপোর জন্য লিভারপুলকে ৩৭ মিলিয়ন পাউন্ডের সাথে পিএসভিকে দিতে হবে ১৩ মিলিয়ন অ্যাড অন।
কোডি গ্যাকপো
কোডি গ্যাকপোফাইল ছবি

বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন করে আলো ছড়িয়েছেন নেদারল্যান্ডসের তরুণ উইঙ্গার কোডি গ্যাকপো। কাতার বিশ্বকাপে ডাচদের হয়ে পাঁচ ম্যাচে ৩ গোল করেছেন। তাঁরই সুফল পেলেন ২৩ বর্ষীয় তারকা। রেকর্ড অর্থের বিনিময়ে পিএসভি এইন্থোভেন ছেড়ে প্রিমিয়ার লীগ ক্লাব লিভারপুলে যোগ দিতে চলেছেন গ্যাকপো। ডাচ ক্লাব পিএসভির তরফ থেকেই অলরেডসদের সাথে চুক্তির বিষয়ে জানানো হয়েছে।

এক সূত্র মারফত জানা গিয়েছে, গ্যাকপোর জন্য লিভারপুলকে ৩৭ মিলিয়ন পাউন্ডের সাথে পিএসভিকে দিতে হবে ১৩ মিলিয়ন অ্যাড অন। যা কিনা এইন্থোভেনের ইতিহাসে রেকর্ড মূল্যের বিনিময়ে চুক্তি।

২৬ তারিখ পিএসভি এবং লিভারপুলের মধ্যে এই চুক্তি সম্পন্ন হয়েছে বলে খবর। পিএসভি জানিয়েছে, "২৩ বছর বয়সী ফরোয়ার্ড কোডি গ্যাকপো এখনই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন এবং সেখানে তাঁর মেডিক্যাল পরীক্ষা নিরীক্ষা ও অন্যান্য বিষয়গুলি ঠিকঠাকভাবে সম্পন্ন হলেই সরকারীভাবে চুক্তিটি সম্পন্ন হবে।"

মরশুমের শুরুতে গ্যাকপোকে দলে নেওয়ার জন্য আলোচনা চালাচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সে চুক্তি সফল হয়নি। অন্যদিকে লিভারপুলের একাধিক তারকা চোটের কবলে। কলম্বিয়ার তারকা লুইস দিয়াজ হাঁটুর ইনজুরিতে ভুগছেন। চোটের কারণে বিশ্বকাপ খেলতে পারেননি পর্তুগীজ তারকা দিয়েগো জোটা। তাই তড়িঘড়ি করে গ্যাকপোকে দলে নেওয়ার জন্য চুক্তি করে ফেললো লিভারপুল। ডাচ ক্লাব ছেড়ে মরশুমের মাঝপথে প্রিমিয়ার লীগে নিজেকে কেমনভাবে মেলে ধরেন ভার্জিল ভ্যান ডাইকের সতীর্থ, তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন অলরেডস সমর্থকরা।

সদ্য সমাপ্ত কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটিতেই গোল করেছেন গ্যাকপো। প্রথম ম্যাচে সেনেগালের বিপক্ষে তাঁর গোল থেকেই এগিয়ে গিয়েছিল ডাচরা। দ্বিতীয় ম্যাচে তাঁর গোলের সৌজন্যেই ইকুয়েডরের বিপক্ষে ড্র করে নেদারল্যান্ডস। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে দলের হয়ে প্রথম গোলটি করেছিলেন এই ২৩ বর্ষীয় তরুণ মিডফিল্ডার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in