Football: লিভারপুল, অ্যাটলেটিকো-র জয়, আটকে গেল ইন্টার মিলান - এক নজরে আজকের বিশ্ব ফুটবল

দশ জনের লীডস ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লীগের শুরুটা জমিয়ে দিলো ক্লপের লিভারপুল। লীডস ইউনাইটেডকে রবিবার ৩-০ গোলে হারায় অল রেডসরা। আর এই জয়ের সাথে সাথেই লীগ টেবিলের তিন নম্বরে উঠে এসেছে তারা।
Football: লিভারপুল, অ্যাটলেটিকো-র জয়, আটকে গেল ইন্টার মিলান - এক নজরে আজকের বিশ্ব ফুটবল
লীডসকে হারালো লিভারপুলছবি লিভারপুল এফসি-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দশ জনের লীডস ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লীগের শুরুটা জমিয়ে দিলো ক্লপের লিভারপুল। লীডস ইউনাইটেডকে রবিবার ৩-০ গোলে হারায় অল রেডসরা। আর এই জয়ের সাথে সাথেই লীগ টেবিলের তিন নম্বরে উঠে এসেছে তারা। শীর্ষ তিন দলই চার ম্যাচে ১০ পয়েন্ট তুলে নিয়েছে। প্রথম স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং দ্বিতীয় স্থানে চেলসি।

রবিবার লীডসের বিরুদ্ধে ২০ মিনিটের মাথায় এগিয়ে যায় লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন মহম্মদ সালহা। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে আবার ফেবনহোর গোলে ব্যবধান দ্বিগুণ করে অল রেডসরা। ২-০ গোলে পিছিয়ে থাকার পর ৬০ মিনিটে আবার লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লীডসের পাস্কাল স্ট্রুইজকে। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি মার্সেলো বিয়েলসারা। নির্ধারিত সময়ের শেষে যোগ করা ইনজুরি টাইমে সাদিও মানে লিভারপুলের হয়ে তৃতীয় গোলটি করেন।

অন্যদিকে স্প্যানিশ লা লিগায় পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। এস্পানিওলের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতেছে দিয়েগো সিমিওনেরা। এদিন প্রথমার্ধের ৪০ মিনিটে রাউল দে টমাসের গোলে এগিয়ে যায় এস্পানিওল। প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে ইয়ন্নিক ক্যারসকোর গোলে সমতা ফিরে পায় অ্যাটলেটিকো। শেষ মুহূর্তে যোগ করা সময়ে থমাস লেমারের গোলে জয় তুলে নেয় মাদ্রিদের ক্লাবটি। এই জয়ের ফলে লা লিগার চলতি মরশুমে অপরাজিত থাকলো সিমিওনেরা। ৪ ম্যাচের ৩ টি'তে জিতে এবং ১ টি'তে ড্র করে ১০ পয়েন্টের সাথে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

ইতালিয়ান লীগ সিরি আ'র গুরুত্বপূর্ণ ম্যাচে এদিন সাম্পডোরিয়ার বিপক্ষে আটকে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইন্টার মিলান। ম্যাচ শেষ হয়েছে ২-২ ব্যবধানে ড্রয়ের মাধ্যমে। প্রথমার্ধের ১৮ মিনিটে ফেডরিকো ডিমারকোর গোলে এগিয়ে যায় ইন্টার। তবে ৩৩ মিনিটে মায়া যোশিদার গোলে সমতা ফিরে পায় সাম্পডোরিয়া। প্রথমার্ধের ৪৪ মিনিটে আবার লউটারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় ইন্টার। দ্বিতীয়ার্ধের শুরুতেই তোম্মাসো অউগালো সাম্পডোরিয়াকে আবার সমতা এনে দেন। শেষ পর্যন্ত ২-২ ব্যবধানেই শেষ হয় এই ম্যাচ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in