Ligue 1: তারকা খচিত PSGকে পেছনে ফেলে দশ বছর পর আবার খেতাব জয় লিলের

নেইমার, এমবাপ্পেরা মরশুম শেষ করলো লীগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই। অন্যদিকে শিরোপা জয়ের দৌড়ে থাকা মোনাকো শেষ করেছে তৃতীয় স্থানে থেকেই।
Ligue 1: তারকা খচিত PSGকে পেছনে ফেলে দশ বছর পর আবার খেতাব জয় লিলের
লিলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টানা তিন বছর ফ্রেঞ্চ লীগে আধিপত্য দেখিয়েছিলো প্যারিস সাঁ জার্মেইন। তবে এবার আর নয়। তারকা খচিত পিএসজিকে পেছনে ফেলে দশ বছর পর আবার লিগ ওয়ান চ্যাম্পিয়ন লিল। নেইমার, এমবাপ্পেরা মরশুম শেষ করলো লীগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই। অন্যদিকে শিরোপা জয়ের দৌড়ে থাকা মোনাকো শেষ করেছে তৃতীয় স্থানে থেকেই।

গতরাতে ডেড লাইন ম্যাচে লিল, পিএসজি এবং মোনাকো তিন দলই মাঠে নেমেছিলো। অ্যাঙ্গার্সকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে লিল। এই মরশুমে ৩৮ ম্যাচে লিলের পয়েন্ট ৮৩। কিন্তু স্তেদে ব্রেস্টোসকে ২-০ গোলে হারালেও লিলের থেকে এক পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানেই শেষ করতে হয়েছে পচেত্তিনোদের। অন্যদিকে মোনাকো গোলশূন্য ড্র করেছে লেনসের বিরুদ্ধে। ৭৮ পয়েন্ট নিয়ে তারা শেষ করেছে তৃতীয় স্থানে।

২০২০-২১ মরশুমে ৩৮ ম্যাচের মধ্যে লিল জিতেছে ২৪ ম্যাচ, ড্র করেছে ১১ টি এবং হেরেছে মাত্র ৩ টি ম্যাচে। লিল গোল করেছে ৬৪ টি এবং গোল হজম করেছে ২৩ টি। অন্যদিকে পিএসজি ৩৮ ম্যাচের ২৬ টিতে জিতেছে, ৪ টি ম্যাচ ড্র করেছে এবং ৮ টিতে হেরেছে।

লিগ ওয়ানের শীর্ষ দুই দল সরাসরি চ্যাম্পিয়নস লীগ খেলবে। তাই লিল এবং পিএসজি আগামী মরশুমে চ্যাম্পিয়নস লীগের যোগ্যতা অর্জন করেছে। এছাড়া তৃতীয় স্থানে থাকা মোনাকো খেলতে পারবে চ্যাম্পিয়নস লীগ কোয়ালিফিকেশন ম্যাচ। চতুর্থ এবং পঞ্চম স্থানে থাকা লিওন ও মার্শেই খেলবে উয়েফা ইউরোপা লীগ। ষষ্ঠ স্থানে শেষ করা রেনে কনফারেন্স লীগ কোয়ালিফিকেশন খেলবে। অন্যদিকে লীগ টেবিলের শেষ দুই দল নাইমস এবং ডিজন রেলিগেশনে চলে গেছে। ১৮ নম্বর দল নেনটেস খেলবে রেলিগেশন কোয়ালিফিকেশন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in