LaLiga: কাদিজের কাছে হেরে লা লিগা জয়ের ক্ষীণ আশাটুকুও কার্যত শেষ বার্সেলোনার

রিয়াল শিরোপা জয়ের লড়াইয়ে অনেক এগিয়ে। দ্বিতীয় স্থানে থাকা বার্সা ক্ষীণ আশা জিইয়ে রেখেছিলো। এখন তা কার্যত নিভেই গিয়েছে। বার্সার থেকে এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্টের লীড রেখেছে লস ব্ল্যাঙ্কোসরা।
LaLiga: কাদিজের কাছে হেরে লা লিগা জয়ের ক্ষীণ আশাটুকুও কার্যত শেষ বার্সেলোনার
ছবি বার্সেলোনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

স্প্যানিশ লা লিগায় শিরোপা জয়ের যে ক্ষীণ আশা টুকু বেঁচে ছিলো সেটাও কার্যত শেষ হয়ে গেলো বার্সেলোনার। ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে উয়েফা ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে হারের পর গত রাতে ঘরোয়া লীগেও হারের মুখ দেখলো কাতালান ক্লাবটি। স্প্যানিশ লীগে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর বার্সা থামলো কাদিজের বিপক্ষে। লুকাস পেরেজের একমাত্র গোলে ক্যাম্প ন্যূ থেকে জয় নিয়ে ফিরলো সফরকারীরা।

রিয়াল মাদ্রিদ শিরোপা জয়ের লড়াইয়ে অনেকটাই এগিয়ে। দ্বিতীয় স্থানে থাকা বার্সা ক্ষীণ আশা জিইয়ে রেখেছিলো। এখন তা কার্যত নিভেই গিয়েছে। বার্সার থেকে এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্টের লীড রেখেছে লস ব্ল্যাঙ্কোসরা। খুব অঘটন না ঘটলে রিয়ালের শিরোপা জয় শুধু সময়ের অপেক্ষা।

গতরাতে বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যূতেই ধাক্কা খেলো স্বাগতিকরা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় কাদিজ। ৪৮ মিনিটের মাথায় ৩৩ বর্ষীয় স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেজ জয়সূচক গোলটি করেন। এরপর সমতা ফিরে পাওয়ার জন্য ঝাঁপাতে থাকলেও গোলের দেখা পায়নি জাভি হার্নান্দেজের ছাত্ররা। ১-০ গোলে ম্যাচ জিতে নেয় রেলিগেশনের দোরগোড়ায় থাকা কাদিজ।

বার্সার এই হারের পর রীতিমত ক্ষুব্ধ এবং বিরক্ত হয়ে পড়েছেন জাভি হার্নান্দেজ। কাতালান কোচ বলেন, "আমরা খুবই ক্ষুব্ধ, কারণ আমরা চ্যাম্পিয়নস লীগের দৌড়ে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেছি। একই সঙ্গে লা লিগা জেতার ক্ষীণ সুযোগটাও কার্যত শেষ। আমি নিজের ওপরও খুব বিরক্ত। আমাদের মধ্যে ইচ্ছা ও প্রতিজ্ঞার অভাব ছিলো। সপ্তাহটা খুব খারাপ গেলো। আমাদের যত দ্রুত সম্ভব ঘুরে দাঁড়াতে হবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.