La Liga: চ্যাম্পিয়ন কে? জোর লড়াই অ্যাটলেটিকো, সেভিয়া, রিয়েল ও বার্সেলোনার মধ্যে

প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে প্রথম গোল পায় ভ্যালেন্সিয়া। কার্লোস সোলের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন পুলিস্তা। ৫৭ মিনিটে অবশ্য লিও মেসির গোলে সমতা পায় বার্সেলোনা।
La Liga: চ্যাম্পিয়ন কে? জোর লড়াই অ্যাটলেটিকো, সেভিয়া, রিয়েল ও বার্সেলোনার মধ্যে
বার্সেলোনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গাণিতিক সমীকরণ অনুযায়ী স্প্যানিশ লা লিগায় শীর্ষ চার দলের মধ্যে যে কোনো দল জিততে পারে খেতাব। তাই শেষ ম্যাচগুলোর প্রত্যেকটিই কার্যত মরণ বাঁচন শীর্ষ চার দলের। এই সপ্তাহে জয় পেয়েছে দুই মাদ্রিদ। গতরাতে মাঠে নেমেছিলো বার্সেলোনা। চরম উত্তেজনাকর ম্যাচে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জয় পেয়েছে কোম্যান শিষ্যরা।

এই ম্যাচে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ের মাধ্যমে। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে প্রথম গোল পায় ভ্যালেন্সিয়া। কার্লোস সোলের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল পুলিস্তা। ৫৭ মিনিটে অবশ্য লিও মেসির গোলে সমতা ফিরে পায় বার্সেলোনা।

ম্যাচের বয়স যখন ৬৩ মিনিট, তখন ভ্যালেন্সিয়ার জালে বল জড়িয়ে বার্সাকে লীড এনে দেন ফরাসি তারকা আঁতোয়া গ্রিজম্যান। এর ঠিক ছ মিনিট বাদেই বার্সার হয়ে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন লিও মেসি। ১-৩ গোলে পিছিয়ে থাকার পর ৮৩ মিনিটে এক গোল পরিশোধ করে ভ্যালেন্সিয়া। দ্বিতীয় গোলটি করেন কার্লোস সোলের। তবে শেষ পর্যন্ত আর তৃতীয় গোলটি আসেনি ভ্যালেন্সিয়ার। ৩-২ গোলে ম্যাচ জিতে নেয় বার্সেলোনা।

এই ম্যাচের শেষে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানেই রইলো বার্সেলোনা। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে জিদানের রিয়েল মাদ্রিদ। ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো। ৩৩ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সেভিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in