La Liga: ইউরো যুদ্ধের মাঝেই ক্রীড়াসূচি ঘোষণা, লীগ শুরু ১৫ই আগস্ট

ক্যোমেন বনাম আনচেলোত্তির প্রথম লড়াই অক্টোবরের ২৪ তারিখ। প্রথম এই এল ক্লাসিকো বার্সেলোনা খেলবে তাদের ঘরের মাঠ নূ ক্যাম্পে। দ্বিতীয় এল ক্লাসিকো ২০ ই মার্চ। এটি অনুষ্ঠিত হবে রিয়েলের ঘরের মাঠে।
La Liga: ইউরো যুদ্ধের মাঝেই ক্রীড়াসূচি ঘোষণা, লীগ শুরু ১৫ই আগস্ট
ছবি লা লিগা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইউরোপে এখন 'মিনি বিশ্বকাপ'-এর দামামা বাজছে। এর মাঝেই ক্রীড়া সূচী ঘোষণা করে দিয়েছে স্প্যানিশ লা লিগা। আগামী ১৫ ই আগস্ট থেকে শুরু হচ্ছে স্প্যানিশ লীগ। পরের বছরের মে মাসের ২২ তারিখ পর্যন্ত চলবে ৩৮ রাউন্ডের লড়াই।

লা লিগায় সবচেয়ে রোমহর্ষক ম্যাচ হলো এল ক্লাসিকো। ফুটবল ফ্যানেরা অধীর আগ্রহে প্রতিক্ষা করে থাকে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদ এবং বার্সালোনার লড়াইয়ের দিকে। গত মরশুমে দুটো এল ক্লাসিকোর দুটোতেই জয় পেয়েছিলো জিনেদিন জিদান। এবার পালা কার্লো আনচেলোত্তির। ক্যোমেন বনাম আনচেলোত্তির প্রথম লড়াই অক্টোবরের ২৪ তারিখ। প্রথম এই এল ক্লাসিকো বার্সেলোনা খেলবে তাদের ঘরের মাঠ নূ ক্যাম্পে। দ্বিতীয় এল ক্লাসিকো ২০ ই মার্চ। এটি অনুষ্ঠিত হবে রিয়েলের ঘরের মাঠে।

গত মরশুমে রিয়েল মাদ্রিদ এবং বার্সালোনাকে টেক্কা দিয়ে লা লিগা খেতাব ঘরে তুলেছিলো দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম দিন সেল্টা ভিগোর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ দিয়ে লা লিগা অভিযান শুরু করবে তারা। ওই একই দিনে মাঠে নামবে বার্সেলোনা এবং রিয়েল মাদ্রিদও। বার্সেলোনা হোম ম্যাচ খেলবে রিয়েল সোসিদিয়েদের বিরুদ্ধে এবং রিয়েল অ্যাওয়ে ম্যাচ খেলবে দেপোর্তিভো আলাভেসের বিরুদ্ধে।

২০২০-২১ মরশুমে রেলিগেশন হয়ে গিয়েছিলো হুয়েস্কা, ভ্যালোদলিদ এবং এইবার। এই তিন দলের পরিবর্তে আসন্ন মরশুমে লা লিগায় নতুন তিন দল হলো এস্পানিওল, রায়ো ভলক্যানো এবং মালোর্কা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in