La Liga: লেভান্তের কাছে পয়েন্ট খুইয়ে শিরোপা জয়ের দৌড়ে বড় ধাক্কা বার্সেলোনার

গতরাতে খেলার পর ৩৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। শীর্ষে দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ।
La Liga: লেভান্তের কাছে পয়েন্ট খুইয়ে শিরোপা জয়ের দৌড়ে বড় ধাক্কা বার্সেলোনার
ছবি সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় শিরোপা জয়ের দৌড়ে বড় হোঁচট খেলো বার্সেলোনা। গতরাতে লেভান্তের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানে ড্র করেছে কাতালান ক্লাবটি। আর এই সময় গুরুত্বপূর্ণ পয়েন্ট খুইয়ে ট্রফি জয়ের সম্ভবনা প্রায় ফিকে হয়ে গিয়েছে মেসি, গ্রিজম্যানদের। লা লিগায় শীর্ষ চার দলের মধ্যে যে টান টান উত্তেজনা তাতে ট্রফি জয়ের জন্য প্রতিটা দলেরই জয়ের কোনো বিকল্প নেই। গতরাতে লেভান্তেকে হারিয়ে মরশুমে প্রথম বারের মতো লীগ তালিকায় শীর্ষস্থান দখলের সুযোগও হাতছাড়া করলো কোম্যান বাহিনী।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। ২৫ মিনিটে অধিনায়ক মেসি এবং ৩৪ মিনিটে পেদ্রির গোলে প্রথমার্ধ দুরন্ত ছন্দে শেষ হয় কাতালান ক্লাবটির। তবে দ্বিতীয়ার্ধে বার্সেলোনাকে জেঁকে ধরে লেভান্তে। ৫৭ মিনিটে গনজালো মেরেলো এবং ৫৯ মিনিটে লুইস মোরালেস গোল করে সমতা এনে দেয় লেভান্তেকে।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ওসামানে দেম্বেলে গোল করে বার্সাকে জয়ের স্বপ্ন দেখায়। তবে এই লীড শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি তারা। ৮৩ মিনিটে টোনোর পাস থেকে গোল করে লেভান্তেকে সমতা এনে দেন সের্জিও লেওন। ৩-৩ ব্যবধানে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বার্সাকে।

গতরাতে খেলার পর ৩৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। শীর্ষে দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর পয়েন্ট ৩৫ ম্যাচে ৭৭। তিন নম্বরে রয়েছে জিনেদিন জিদানের রিয়েল মাদ্রিদ। রিয়েলের পয়েন্ট ৩৫ ম্যাচে ৭৫। অন্যদিকে লড়াইয়ে রয়েছে সেভিয়াও। জুলেন লোপেতেগুইর এই দলের সংগ্রহ ৩৫ ম্যাচে ৭১ পয়েন্ট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in