"কোহলি সম্ভবত তাঁর পুরো কেরিয়ারে এতো ভুল করেননি যা চলতি আইপিএলে করেছেন": বীরেন্দ্র শেহওয়াগ

চলতি আইপিএলে বিরাট ১৬ ম্যাচে মাত্র ২২.৭৩ গড়ে মাত্র ৩৪১ রান করেছেন। ভারতের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র শেহওয়াগ কোহলির এই হতাশাজনক প্রদর্শন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন।
"কোহলি সম্ভবত তাঁর পুরো কেরিয়ারে এতো ভুল করেননি যা চলতি আইপিএলে করেছেন": বীরেন্দ্র শেহওয়াগ
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

কোহলি সম্ভবত তাঁর পুরো কেরিয়ারে এতো ভুল করেননি, যা ২০২২ আইপিএলে করেছেন। এমনটাই বললেন ভারতের প্রাক্তন তারকা ব্যাটার বীরেন্দ্র শেহওয়াগ। চলতি আইপিএলে বিরাটের প্রদর্শন যে হতাশাজনক তা আর বলার অপেক্ষা রাখেনা। প্লে অফের আগে ৭৩ রানের ইনিংস খেলে দলকে এবং সমর্থকদের ফর্মে ফেরার যে আশা জাগিয়েছিলেন তা পরের দুই ম্যাচেই নিভে যায়।

আমেদাবাদে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ফাফ-ডু প্লেসির সাথে ওপেন করতে নামা বিরাটের ওপর অনেক আশা ছিলো আরসিবির। তবে মাত্র ৭ রান করেই প্রসীধ কৃষ্ণার বলে একটি ভুল শট খেলে সঞ্জু স্যামসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। রাজস্থান খুব সহজেই জস বাটলারের দুরন্ত শতরানের সৌজন্যে এই ম্যাচ জিতে নেয়। চলতি আইপিএলে বিরাট ১৬ ম্যাচে মাত্র ২২.৭৩ গড়ে মাত্র ৩৪১ রান করেছেন। ভারতের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র শেহওয়াগ কোহলির এই হতাশাজনক প্রদর্শন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন।

ক্রিকবাজের শো'তে কোহলির গতকালের আউট প্রসঙ্গে শেহওয়াগ বলেন, "যখন আপনি ফর্মের বাইরে থাকেন, তখন আপনাকে প্রতিটি বল ব্যাটের মাঝখান থেকে খেলতে হবে। বলটি যদি ব্যাটের মাঝখানে আসে, তাহলে আপনি আত্মবিশ্বাস ফিরে পাবেন। প্রথম ওভারে, অবশ্যই তিনি কিছু বল ছেড়েছেন। কিন্তু আপনি যখন ফর্মে নেই, তখন আপনি বাইরের বল কেনো খেলতে যান। কখনও কখনও আপনার ভাগ্য ভালো থাকে, তারপর খারাপ সময়েও যদি ব্যাটের বাইরের প্রান্ত আঘাত না করে তাহলে আপনি বেঁচে যান, কিন্তু এখানে সেটা হয়নি।"

এছাড়া শেহওয়াগ আরও বলেন," এই সিজনে সে যত ভুল করেছে, তার পুরো ক্যারিয়ারে সম্ভবত সে ততো ভুল করেনি। যখন আপনি রান করতে পারেন না তখন আপনি অনেক নতুন নতুন কিছু করার চেষ্টা করেন। এরফলে আপনি নতুন নতুন উপায়ে আউট হতে থাকেন। এবার বিরাট কোহলিও বিভিন্ন ভাবে আউট হয়েছেন। যে বিরাট কোহলিকে চিনি, ইনি সেই বিরাট কোহলি নন। হয়তো এই সিজনে আমরা অন্য বিরাট কোহলিকে খেলতে দেখেছি।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in