শৌচাগারে রাখা খাবার পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের! যোগী রাজ্যের ঘটনায় শুরু বিতর্ক

এই ভিডিওগুলি নিয়ে বিতর্ক তৈরীর পর চাপের মুখে পড়ে সাহারানপুরের ক্রীড়া আধিকারিক অনিমেষ সাক্সেনাকে সাসপেন্ড করেছে যোগী সরকার। যদিও অনিমেষ সাক্সেনার দাবি, "খাবার চেঞ্জিং রুমে রাখা ছিল। শৌচাগারে না।"
শৌচাগারে রাখা রয়েছে খাবার
শৌচাগারে রাখা রয়েছে খাবার ছবি সংগৃহীত

শৌচাগারে রাখা খাবার! সেই খাবারই পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের! যোগী রাজ্যের এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর শুরু হয়েছে বিতর্ক। এই ভিডিওকে হাতিয়ার করে সরগরম হয়েছে রাজনীতির ময়দানও।

গত ১৬ সেপ্টেম্বর এই ভিডিওগুলি প্রকাশ্যে আসে। সাহারানপুরে মেয়েদের রাজ্যস্তরের অনুর্ধ্ব-১৭ কবাডি টুর্নামেন্ট চলাকালীন কিছু খেলোয়াড় এই ভিডিও ক্যামেরাবন্দি করেন। এক মিনিটের এই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ঘরের মেঝেতে রাখা ভাত, তরকারি সহ অন্যান্য খাবার। যে ঘরের মধ্যে খাবারগুলো রাখা হয়েছে সেটি আসলে একটি শৌচাগার। ভিডিওর মধ্যে শৌচাগারের বেসিন এবং প্রস্রাব করার জায়গাও দেখা গিয়েছে।

দ্বিতীয় আর একটি ভিডিওতে দেখা যাচ্ছে, খাবার খাওয়া শেষ হয়ে যাওয়ার পর বাসনপত্রগুলো সুইমিং পুলের ধারা থাকা রান্নার জায়গায় জড়ো করছেন কর্মীরা।

এই ভিডিওগুলি নিয়ে বিতর্ক তৈরীর পর চাপের মুখে পড়ে সাহারানপুরের ক্রীড়া আধিকারিক অনিমেষ সাক্সেনাকে সাসপেন্ড করেছে যোগী সরকার। যদিও অনিমেষ সাক্সেনার দাবি, "খাবার চেঞ্জিং রুমে রাখা ছিল। শৌচাগারে খাবার রাখা ছিল না। সুইমিং পুল এলাকায় খাবারের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু বৃষ্টির জন্য পরে চেঞ্জিং রুমে খাবার রাখার ব্যবস্থা করা হয়।"

সাহারানপুরের জেলা ম্যাজিস্ট্রেট অখিলেশ সিং জানিয়েছেন, "খারাপ ব্যবস্থার অভিযোগ ছিল। জেলা ক্রীড়া কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি। তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে। আমরা যথাযথ ব্যবস্থা নেব।"

বিরোধী দলগুলি এই ঘটনায় বিজেপি সরকারকে তুলোধনা করতে শুরু করেছে। তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির সোশ্যাল মিডিয়া আহ্বায়ক ওয়াই সতীশ রেড্ডি ট্যুইটারে লিখেছেন, "শৌচাগারে রাখা খাবার উত্তরপ্রদেশে কবাডি খেলোয়াড়দের দেওয়া হয়েছে। খেলোয়াড়দের এভাবে সম্মান করে বিজেপি? লজ্জাজনক।"

কংগ্রেস হিন্দিতে টুইট করে জানিয়েছে, "বিজেপি বিভিন্ন প্রচারে কোটি কোটি টাকা খরচ করতে পারে, কিন্তু খেলোয়াড়দের জন্য উপযুক্ত ব্যবস্থা করার জন্য টাকা নেই।"

শৌচাগারে রাখা রয়েছে খাবার
এবার BJP শাসিত হিমাচল প্রদেশে নিয়োগ দুর্নীতির অভিযোগ, UGC-র নিয়ম লঙ্ঘন করে ২৫০ অধ্যাপক নিয়োগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in