সুপার লীগ থেকে না সরলে সিরি আ থেকেও বাদ পড়বে জুভেন্টাস - ঘোষণা ইতালিয়ান ফুটবল ফেডারেশনের
সাংবাদিক সম্মেলনে পিরলোজুভেন্টাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সুপার লীগ থেকে না সরলে সিরি আ থেকেও বাদ পড়বে জুভেন্টাস - ঘোষণা ইতালিয়ান ফুটবল ফেডারেশনের

ইতালির ফুটবল ফেডারেশনের সভাপতি গ্যাব্রিয়াল গ্রাভিনা সাফ জানিয়ে দিয়েছেন জুভেন্তাস যদি আনুষ্ঠানিকভাবে ইউরোপীয় সুপার লীগ প্রকল্প থেকে সরে না আসে তবে সিরি আ থেকে বের করে দেওয়া হবে।

জুভেন্তাসের সামনে বড় বিপদ। চলতি মরশুমে এমনিতেই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে রোনাল্ডোরা। সিরি আ'তে শেষ চারে থেকে চ্যাম্পিয়নস লীগে খেলা নিশ্চিত করাটাও কঠিন হয়েছে তাদের। এই সময়ে আবার জুভেন্তাসকে জানিয়ে দেওয়া হয়েছে সুপার লীগ থেকে নাম না সরালে ইতালিয়ান লীগ সিরি আ থেকেও বাদ পড়তে হবে তাদের।

ইতালির ফুটবল ফেডারেশনের সভাপতি গ্যাব্রিয়াল গ্রাভিনা সাফ জানিয়ে দিয়েছেন জুভেন্তাস যদি আনুষ্ঠানিকভাবে ইউরোপীয় সুপার লীগ প্রকল্প থেকে সরে না আসে তবে সিরি আ থেকে বের করে দেওয়া হবে। গ্যাব্রিয়েল গ্রাভিনা জানায়, "জুভেন্তাস নিয়ম না মানলে বাদ দিতেই হবে। আগামী সিরি আ'তে নথিভুক্ত করার আগে জুভেন্তাস সুপার লিগ না ছাড়লে তাদের বাদ দিয়েই হবে ইতালির লীগ।"

এপ্রিলের শেষ দিকে সুপার লীগ প্রকল্প সামনে আনা হলে ফুটবল বিশ্বে শোরগোল পড়ে যায়। ফুটবলের অস্থিতিশীল অবস্থার সমাধান করতে চাইলেও সুপার লীগ নিয়ে খুশি হয়নি ইংলিশ ক্লাব গুলির সমর্থকরা। প্রথমে ১২ টি দল এই প্রকল্পে নাম লেখালেও কয়েকদিন পরেই ৬ টি ইংলিশ ক্লাব ম্যান ইউ, ম্যান সিটি, চেলসি, লিভারপুল, আর্সেনাল ও টটেনহ্যাম সরে দাঁড়িয়েছে। এরপর ইতালির দুই ক্লাব ইন্টার মিলান ও এসি মিলান এবং স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ সরে দাঁড়ায়। তবে এখনও পর্যন্ত বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ এবং জুভেন্তাস এই প্রকল্পে সম্মতি জানিয়ে রেখেছে।

উয়েফার তরফ থেকে হুমকি দেওয়া হয়েছে তিন ক্লাবকে। বন্ধ হয়ে যেতে পারে চ্যাম্পিয়নস লীগ খেলার রাস্তাও বলে জানিয়েছে উয়েফা কর্তৃপক্ষ। রিয়েল-জুভেন্তাস-বার্সেলোনা অবশ্য এর প্রতিবাদ জানিয়েছে যৌথভাবে। তবে সিরি আ থেকে জুভেন্তাসকে বাদ দিলে ঘোর বিপদের মুখে পড়তে হবে রোনাল্ডদের। এখন জুভেন্তাস কী সিদ্ধান্ত নেয় তার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in